আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ মার্চ ২০১৬, মঙ্গলবার |

kidarkar

পতনের বৃত্তে বাজার

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় শেষ হয় লেনদেন। পাশাপাশি লেনদেন কিছুটা কমেছে। এদিন শুরুতে উর্ধ্বমুখী থাকলেও দেড় ঘন্টা পর পড়তে থাকে সূচক। আজ ডিএসই-তে সূচক ২৭.৯২ পয়েন্ট কমেছে। এর ফলে টানা ৫ম দিনের মতো পতনে বৃত্তে বিরাজ করছে শেয়ারবাজার।

মঙ্গলবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৮৪ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭১৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১৭০টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। আজ ডিএসইতে মোট ৪৪০ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এর আগের কার্যদিবসে ডিএসইর ব্রড ইনডেক্স ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫১১ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৯৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭২২ পয়েন্টে। ওই দিন ডিএসইতে মোট ৪৬২ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিলো। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ২২ কোটি ১০ লাখ টাকা।

এদিকে দিনশেষে সিএসই সাধারণ মূল্যসূচক ৪6 পয়েন্ট কমে অবস্থান করছে ৮৪১২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ১৩৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির। আজ সিএসই-তে মোট লেনদেন হয়েছে ২৮ কোটি টাকা।

এর আগের দিন সিএসই সাধারণ মূল্যসূচক ছিল ৮৪৮৫ পয়েন্ট। এদিন সিএসই-তে মোট লেনদেন হয়েছিল ৫১।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.