আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ মার্চ ২০১৬, মঙ্গলবার |

kidarkar

সূচক বাড়লেও কমেছে লেনদেন

bazশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে শেষ হয়েছে লেনদেন। দিনের শুরুতে উধ্বমূখী থাকলেও ৪৫ মিনিট পরে ধীরে ধরে নামতে থাকে এবং ৩ ঘন্টা পর আবার ঘুড়ে দাঁড়ায় সূচক। মঙ্গলবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে এসময়ে আগের দিনের তুলনায় লেনদেন কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩০৬ কোটি ২৫ লাখ টাকা। যা আগের কার্যদিবসে হয়েছিলো ৩১০ কোটি ৯৫ লাখ টাকা। সেই হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৪ কোটি ৭০ লাখ টাকা।

আপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর এসময়ে আগের দিনের তুলনায় লেনদেন কিছুটা কমেছে।

মঙ্গলবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৫৩ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭০৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮১টির, কমেছে ৯৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। আজ ডিএসইতে মোট ৩০৬ কোটি ২৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এর আগের দিন সোমবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৪৪৩ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.১০ পয়েন্ট কমে অবস্থান করে ১০৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৪৬ পয়েন্ট কমে অবস্থান করে ১৭০৩ পয়েন্টে। ওইদিন ডিএসইতে মোট ৩১০ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিকে, আজ দিনশেষে সিএসই সাধারণ মূল্যসূচক ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৩৩৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪১টির, কমেছে ৬৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির। আজ সিএসই-তে মোট লেনদেন হয়েছে ২২ কোটি ২১ লাখ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.