আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ এপ্রিল ২০১৬, রবিবার |

kidarkar

সূচক উত্থানে, লেনদেনে বেড়েছে গতি

10-4-16শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে (১০ এপ্রিল) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এ দিন শুরুতে উত্থানের মাত্রা কিছুটা কম থাকলেও কিছুটা সময় পর তা বৃদ্ধি পায়। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক বেড়েছে এবং কোম্পানিগুলোর শেয়ার দর তেমন বাড়েনি। টাকার অংকে এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। সর্বশেষ তথ্যমতে, ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ১৭১ কোটি টাকা।

রোববার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৬১ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৯৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১১০টির আর অপরিবর্তিত রয়েছে ৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। এ সময়ে মোট লেনদেন হয়েছে ১৬৭ কোটি ৭৩ লাখ ৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবসে একই সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৪৪৬ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৭৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৬৮৫ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছিলো ১৫০ কোটি ৪১ লাখ ৫৯ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৩২৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ৮২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১০ কোটি ১০ লাখ ১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.