আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ এপ্রিল ২০১৬, রবিবার |

kidarkar

পতন দিয়ে সপ্তাহ শুরু

baশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকে সূচকের টানা উত্থান থাকলেও ১ ঘন্টা ৪০ মিনিট পর পরতে থাকে বাজার। রোববার সূচকের পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে আগের দিনের তুলনায় লেনদেন কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৩ কোটি টাকা।

রোববার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে অবস্থান করে ৪৪৩১ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৭০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৮১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৯ কোম্পানির মধ্যে দর বেড়েছে ৯৯ টির, কমেছে ১৮৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫ টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৬৩ কোটি ৭০ লাখ ৭১ হাজার টাকার শেয়ার।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৪৪৩ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৭৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৬৮৬ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ৪৩৩ কোটি ৪৩ লাখ ২০ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৩০ কোটি ২৭ লাখ ৫১ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ সূচক ২২ পয়েন্ট কমে অবস্থান করে ৮২৮১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৮ টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর ৬৩ টির, কমেছে ১৪৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২ টির। আজ সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৯ কোটি ৮৩ লাখ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.