হাইডেলবার্গ, ব্যাংক এশিয়া ও লিন্ডে বিডির লভ্যাংশ ঘোষণা

divident--dশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভূক্ত সিমেন্ট খাতের কোম্পানি হাইডেলবার্গ সিমেন্ট, ব্যাংক খাতের কোম্পানি ব্যাংক এশিয়া এবং এনার্জি  খাতের কোম্পানি লিন্ডে বিডি  সাধারন বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিসূত্রে এসব তথ্য জানা যায়।

এর মধ্যে হাইডেলবার্গ  সিমেন্ট ঘোষনা করেছে ৩৮০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড। হাইডেলবার্গ সিমেন্টের বার্ষিক সাধারণ সভা (এজিএম)  আগামী ১৫ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ মার্চ।

ব্যাংক এশিয়া ঘোষনা করেছে ১৫ শতাংশ ডিভিডেন্ড। যার মধ্যে ১০ শতাংশ স্টক এবং ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড। ব্যাংক এশিয়ার বার্ষিক সাধারণ সভা (এজিএম)  আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ মার্চ।

এদিকে লিন্ডে বাংলাদেশ লিমিটেড সাধারন বিনিয়োগকারীদের জন্য ১১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ বছর কোম্পানিটি শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছে ৪০.৭৫ টাকা। আগের বছর কোম্পানিটি  ২০০ শতাংশ অন্তর্বর্তীকালীন ডিভিডেন্ড ঘোষনা করেছিলো। ফলে এ বছরের ডিভিডেন্ডের সাথে যোগ হয়ে মোট ডিভিডেন্ডের পরিমাণ দাঁড়াল ৩১০ শতাংশ। লিন্ডে বাংলাদেশের বার্ষিক সাধারণ সভা (এজিএম)  আগামী  ৩০ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ মার্চ।

৩১ ডিসেম্বর সমাপ্ত অর্থবছর শেষে কোম্পানিগুলো এ ডিভিডেন্ড ঘোষনা করে।

 

আপনার মন্তব্য

Top