৫ দিনের রিমান্ডে শফিক রেহমান

download (4)শেয়ারবাজার রিপোর্ট: বিএনপিঘনিষ্ট সাংবাদিক হিসেবে পরিচিত শফিক রেহমানকে গ্রেফতারের পর ৫দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। আজ (শনিবার) সকালে রাজধানীর ইস্কাটনের বাসা থেকে এই সাংবাদিককে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার সময় পুলিশ কিছু বলেনি। শফিক রেহমানের স্ত্রী তালেয়া রেহমানের অভিযোগ পেয়ে এই বিষয়ে জানতে যোগাযোগ করা হলে ঢাকা মহানগর পুলিশের যুগ্মকমিশনার কৃষ্ণপদ রায় বলেছিলেন, ‘বিষয়টি আমার জানা নেই’।

তার আধা ঘণ্টা পর ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মারুফ হোসেন সরদার জানান, ‘২০১৫ সালের অগাস্ট মাসের পল্টন থানার একটি রাষ্ট্রদ্রোহ মামলায় শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়েছে’। পরে জানানো হয়, প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে ‘অপহরণের চক্রান্তে’ এফবিআইকে ঘুষ দেওয়ায় যুক্তরাষ্ট্রে বিএনপির এক নেতার ছেলের দণ্ডের ঘটনায় বাংলাদেশ পুলিশ যে মামলাটি করেছিল, তাতেই গ্রেপ্তার দেখানো হয়েছে শফিক রেহমানকে। মারুফ সরদার বলেন, ‘২০১৩ সালে শফিক রেহমান বিদেশ গিয়েছিলেন। তখন এই ষড়যন্ত্রকারীদের সঙ্গে তার যোগাযোগ হয়েছিল বলে প্রমাণ পাওয়া গেছে’।

গ্রেপ্তারের পর শফিক রেহমানকে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। দুপুরের পর পাঠানো হয় ঢাকার হাকিম আদালতে। মামলার তদন্ত কর্মকর্তা ডিবির সহকারী কমিশনার হাসান আরাফাত সাত দিন রিমান্ডে চেয়ে আবেদন করেন। তার শুনানি নিয়ে মহানগর হাকিম মাজহারুল ইসলাম পাঁচ দিন রিমান্ডের আদেশ দেন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top