৪৫ কোম্পানির বোর্ড সভার সময় নির্ধারণ

board_mettingশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪৫ কোম্পানি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লিস্টিং রেগুলেশন অনুযায়ী বোর্ড সভার সময় নির্ধারণ করেছে। এর মধ্যে ৪টি কোম্পানি ডিভিডেন্ড সংক্রান্ত সভা করবে। বাকি ৩৮ কোম্পানি বিভিন্ন প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও ৩টি ফান্ড তৃতীয় প্রান্তিকের ট্রাস্টি সভা করবে। এগুলো হচ্ছে-

ঢাকা ইন্স্যুরেন্স: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। উল্লেখ্য, ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি সাধারণ বিনিয়োগকারীদের জন্য ৮ শতাংশ ক্যাশ এবং ৭ শতাংশ স্টক সহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড দেয়।

কোহিনূর কেমিক্যালস: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

হাক্কানি পাল্প লিমিটেড: কোম্পানির বোর্ড সভা ৩০ এপ্রিল, শনিবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

কোহিনূর কেমিক্যালস: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

এটলাস বাংলাদেশ লিমিটেড: কো্ম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

ওরিয়ন ইনফিউশন: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার সন্ধা ৭টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

শাহজিবাজার পাওয়ার: কোম্পানির বোর্ড সভা ২৭ এপ্রিল, বুধবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

এমআই সিমেন্ট: কোম্পানির বোর্ড সভা ৩০ এপ্রিল, শনিবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

ডেল্টা স্পিনার্স: কোম্পানির বোর্ড সভা ২৭ এপ্রিল, বুধবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (প্রথম প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

প্রাইম টেক্সটাইল: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

ইফাদ অটোস লিমিটেড: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

আইসিবি: কোম্পানির বোর্ড সভা ২৬ এপ্রিল, মঙ্গলবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

ইমাম বাটন: কোম্পানির বোর্ড সভা ২৭ এপ্রিল, বুধবার বিকেল ২টা ৩১মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

আইটিসি: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

আনলিমা ইয়ার্ণ লিমিটেড: কোম্পানির বোর্ড সভা ২৭ এপ্রিল, বুধবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

ব্যাটবিসি: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (প্রথম প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

রহিমা ফুড লিমিটেড: কোম্পানির বোর্ড সভা ৩০ এপ্রিল, শনিবার বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

এনভয় টেক্সটাইল লিমিটেড: কোম্পানির বোর্ড সভা ২৭ এপ্রিল, বুধবার বিকেল ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (দ্বিতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

মেট্রো স্পিনিংয়: কোম্পানির বোর্ড সভা ২৭ এপ্রিল, বুধবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

বিকন ফার্মা: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

নর্দান ইন্স্যুরেন্স: কোম্পানির বোর্ড সভা ২৬ এপ্রিল, মঙ্গলবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (প্রথম প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

দেশ গার্মেন্টেস: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড: কোম্পানির বোর্ড সভা ৩০ এপ্রিল, শনিবার সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

জিকিউ লিমিটেড: কোম্পানির বোর্ড সভা ৩০ এপ্রিল, শনিবার বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানির বার্ষিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে এবং ডিভিডেন্ড সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

আল-আরাফা ইসলামি ব্যাংক: কোম্পানির বোর্ড সভা ২৭ এপ্রিল, বুধবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (প্রথম প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

ফারইস্ট নিটিং অ্যান্ড ডায়িং: কোম্পানির বোর্ড সভা ২৭ এপ্রিল, বুধবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

মিরাকল ইন্ডাস্ট্রিজ: বোর্ড সভা ২৭ এপ্রিল, বুধবার বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

অগ্নি সিস্টেমস: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

আইসিবি’র তিন ফান্ড: ঘোষণা অনুযায়ী আইসিবি পরিচালিত তিনটি ফান্ড ৬ষ্ঠ আইসিবি, ৭ম আইসিবি এবং ৮ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি সভা ২৬ এপ্রিল (মঙ্গলবার) বিকাল ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় ফান্ডগুলোর তৃতীয় প্রান্তিকের অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা এবং প্রকাশের কথা রয়েছে।

ঢাকা ডাইং লিমিটেড: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার দুপুর ২ টা ৩৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

এ্যাপেক্স ফুডস: কোম্পানির বোর্ড সভা ৩০ এপ্রিল, শনিবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

ফেডারেল ইন্স্যুরেন্স: কোম্পানির বোর্ড সভা ২৭ এপ্রিল, বুধবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (প্রথম প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

ড্যাফোডিল কম্পিউটার্স: কোম্পানির বোর্ড সভা ৩০ এপ্রিল, শনিবার সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

ফু-ওয়াং সিরামিক লিমিটেড: কোম্পানির বোর্ড সভা ২৭ এপ্রিল, বুধবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানির বোর্ড সভা ৩০ এপ্রিল, শনিবার দুপুর আড়াই টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

ফার্মা এইডস: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার সকাল সাড়ে ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

কে এন্ড কিউ: কোম্পানির বোর্ড সভা ৩০ এপ্রিল, শনিবার সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের নিরিক্ষীত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

১৯৯৬ সালে তালিকাভুক্ত কে এন্ড কিউ ৩১ ডিসেম্বর ২০১৪ইং সমাপ্ত অর্থবছরে কোন প্রকার ডিভিডেন্ড দেয়নি। সে সময় কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছিল ০.৬৬ টাকা, এনওসিএফপিএস ছিল ২.১২ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) ছিল ১.৫৫ টাকা।

এমারেল্ড অয়েল: কোম্পানির বোর্ড সভা ৩০ এপ্রিল, শনিবার বিকাল সাড়ে ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

সাইফ পাওয়ারটেক: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকাল ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

পাওয়ার গ্রিডের: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৬ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

ডোরিন পাওয়ার: কোম্পানির বোর্ড সভা ২৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকাল ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

জুট স্পিনার্স: কোম্পানির বোর্ড সভা ২৭ এপ্রিল, বুধবার বিকাল ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

শেয়ারবাজারনিউজ/রু/মু

আপনার মন্তব্য

Top