আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ এপ্রিল ২০১৬, সোমবার |

kidarkar

২১ মে সিএসই’র নির্বাচন

cseশেয়ারবাজার রিপোর্ট : চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পরিচালনা পর্ষদের একটি শেয়ারহোল্ডার পরিচালক পদে নির্বাচনের জন্য মনোয়নপত্র সংগ্রহের কাজ শুরু হয়েছে। আগামি ২১ মে, ২০১৬ তারিখে সকাল ৯টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এ নির্বাচন চট্টগ্রাম আগ্রাবাদের সিএসই ভবনের কনফারেন্স হলে অনুষ্ঠিত হবে।

সিএসই’র পরিচালনা পর্ষদের শেয়ারহোল্ডার পরিচালক মোহাম্মদ মহিউদ্দীন অবসরে যাবেন। আর এ পরিচালক পদের জন্য নির্বাচন হবে। তবে অবসরে যাওয়া মো: মহিউদ্দীন আর্টিক্যাল অব এসোসিয়েশন অনুযায়ী আলোচিত পদে পুন:নির্বাচন করতে পারবেন।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) নির্বাচন আচরণ বিধি ২০১৩ অনুযায়ী রেকর্ড ডেট নির্ধারণ ছিল গত ২০ এপ্রিল। ওই তারিখ পর্যন্ত যাদের নাম রেজিস্টারে রয়েছে কেবল তারাই ভোট দিতে পারবেন।

সিএসই ওয়েবসাইট এবং নোটিশ বোর্ডে ভোটারদের তালিকা প্রকাশ করা হবে ২৮ এপ্রিল। মনোয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১০ মে। পরদিন প্রাপ্ত মনোনয়নপত্র যাচাই-বাছাই করে প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হবে। সিএসইর নোটিশ বোর্ড এবং ওয়েবসাইটে এ তালিকা ১২ মে তারিখে পাওয়া যাবে।

নির্বাচন সংক্রান্ত কোনো অভিযোগ থাকলে ১৫ মে পর্যন্ত তা জমা দেওয়া যাবে। ১৮ মে বুধবার সিএসইর নোটিশ বোর্ড এবং ওয়েবসাইটে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

নির্বাচনে যোগ্য ভোটাররা তার পরিবর্তে অন্য কাউকে ভোট দেওয়ার ক্ষমতা অর্পন করতে পারবেন। তবে এ ক্ষেত্রে ১৮ মে বুধবার বিকাল সাড়ে পাঁচটার মধ্যেম প্রক্সি ফরম জমা দিতে হবে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.