আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ এপ্রিল ২০১৬, সোমবার |

kidarkar

উৎপাদন বন্ধ করতে বাধ্য হয়েছে বিচ হ্যাচারি

beach hatcheryশেয়ারবাজার রিপোর্ট : সরকার ভুসম্পত্তি অধিকরণ করায় হ্যাচারি উৎপাদন বন্ধ করতে বাধ্য হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের বিচ হ্যাচারি লিমিটেড। এতে কোম্পানির সাধারণ বিনিয়োগকারী এবং কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ বিপাকে পড়েছেন। তবে শিগগিরই প্রতিষ্ঠানটি উৎপাদন শুরু করবে বলে জানিয়েছে। ডিএসই ও কোম্পানি সূ্ত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠানটি জানায়, মেরিন ড্রাইভ কর্তৃপক্ষের জন্য কোম্পানির ভূসম্পত্তি কক্সবাজার জেলা কমিশনার অধিগ্রহণ করে। আর মেরিন ড্রাইভ কর্তৃপক্ষের জন্য কোম্পানির ৬৮ হাজার স্কয়ার ফিট জায়গাসহ রিজার্ভ ট্যাঙ্ক, ইউভি হাউজ, ওয়াটার পাম্প হাউজ, ওভারহেড ট্যাঙ্ক ইত্যাদি মেশিনারিজ ধ্বংস হয়েছে। তাই ২০১৫ সালের আগস্ট মাসে কোম্পানির হ্যাচারি উৎপাদন বন্ধ হয়ে যায়।

কোম্পানির এক উর্ধ্বতন কর্মকর্তা শেয়ারবাজারনিউজ ডটকমকে জানান, মেরিন ড্রাইভ কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের বিপরীতে আপীল করা হয়েছিল। কিন্তু তারা আমাদের আপীল বিবেচনা করেনি।

উৎপাদনে ফেরার বিষয়ে এ কর্মকর্তা জানান, যত শিগগিরই সম্ভব উৎপাদনে ফেরার জন্য আমরা ব্যবস্থা নিচ্ছি।

এদিকে, উৎপাদন বন্ধের কারণে কোম্পানিটি তৃতীয় প্রান্তিকে অর্থাৎ জানুয়ারী, ২০১৫ থেকে সেপ্টেম্বর, ২০১৫ পর্যন্ত এই ৯ মাসে মোট এক কোটি ৮৫ লাখ টাকা ২০ হাজার টাকা লোকসান করেছে। এ সময় শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৭ টাকা। অথচ এর আগের অর্থবছরে অর্থাৎ ২০১৪ সালে কোম্পানিটি ২ কোটি ১১ লাখ টাকা মুনাফা করেছিল এবং বিনিয়োগকারীদের ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিল।

উল্লেখ্য, ৪১ কোটি ৪০ লাখ টাকা মূলধনের এ কোম্পানির ৪৬.০৯ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীর কাছে এবং ১৮.৯০ শতাংশ শেয়ার প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর কাছে রয়েছে। আজ কোম্পানির শেয়ারের সমাপনী মূল্য হয়েছে ১১.৪০ টাকা। অপরদিকে গত ছয় কার্যদিবসে এ কোম্পানির শেয়ার দর ১৯.৪৬ শতাংশ কমেছে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.