১৯ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

Arthik Protibadon Reportশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৯টি কোম্পানি বিভিন্ন প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো: হা-ওয়েল টেক্সটাইল, এমারেল্ড অয়েল, ফাইন ফুডস, সি অ্যান্ড এ টেক্সটাইল, ফার কেমিক্যাল, রিলায়েন্স ইন্স্যুরেন্স, ড্যাফোডিল কম্পিউটার্স, এপেক্স ফুডস, মোজাফ্ফর হোসেন স্পিনিং, ফেডারেল ইন্স্যুরেন্স, ফু-ওয়াং লিমিটেড, সেন্ট্রাল ফর্মাসিউটিক্যালস, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, ব্রিটিশ আমেরিকান টোবাকো, দেশবন্ধু পলিমার, বাংলাদেশ বিল্ডিং সিস্টেম, মবিল যমুনা এবং ইস্টার্ন ক্যাবলস লিমিটেড।

নিম্নে কোম্পানিগুলোর প্রান্তিক প্রতিবেদনের বিবরণ তুলে ধরা হলো:

বস্ত্র খাতের প্রতিষ্ঠান হা-ওয়েল টেক্সটাইল লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৫-মার্চ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৮ টাকা। যা আগের বছরের একই সময়ে ১.৭৪ টাকা ছিল।

এ সময় কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৫.৩৪ টাকা যা আগের বছরের একই সময়ে ২৪.৯১ টাকা ছিল। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩.২৭ টাকা যা আগের বছরের একই সময়ে ৮.৪৮ টাকা ছিল।

খাদ্য ও আনুষাঙ্গিক খাতের প্রতিষ্ঠান এমারেল্ড অয়েল লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৫-মার্চ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৭৯ টাকা। যা আগের বছরের একই সময়ে ২.১৬ টাকা ছিল।

এসময় কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.৬৯ টাকা যা আগের বছরের একই সময়ে ১৬.২৯ টাকা ছিল। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৩২ টাকা যা আগের বছরের একই সময়ে ০.২২ টাকা ছিল।

অন্যদিকে, শুধুমাত্র তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানির ইপিএস হয়েছে ১.২৭ টাকা যা আগের বছরের একই সময়ে ০.৭২ টাকা ছিল।

খাদ্য ও আনুষাঙ্গিক খাতের প্রতিষ্ঠান ফাইন ফুডস লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৫-মার্চ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। তৃতীয় প্রান্তিকে লোকসানে রয়েছে কোম্পানিটি। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৩৩ টাকা।

এসময় কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৯.৬৫৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০১৬ টাকা।

বস্ত্র খাতের প্রতিষ্ঠান সি অ্যান্ড এ টেক্সটাইল লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৬-মার্চ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩০৬ টাকা। যা আগের বছরের একই সময়ে ০.৬১ টাকা ছিল।

এসময় কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.৭৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৩৬ টাকা।

ঔষধ ও রসায়ন খাতের প্রতিষ্ঠান ফার কেমিক্যাল লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৫-মার্চ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩০ টাকা। যা আগের বছরের একই সময়ে ১.০৪ টাকা ছিল।

এসময় কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.০৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৯ টাকা।

বীমা খাতের কোম্পানি রিলায়েন্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রথম প্রান্তিকের (জানুয়ারি’১৬ থেকে মার্চ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস ১৭ শতাংশ কমেছে।

প্রথম প্রান্তিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯২ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.১১ টাকা। অর্থাৎ গত বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ১৭ শতাংশ কমেছে।

এ সময় কোম্পানিটির শেয়ারপ্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে ০.২৮ টাকা (মাইনাস) যা এর আগের বছর একই সময়ে ছিল ১.৭৬ টাকা। প্রথম প্রান্তিকে কোম্পানিটির নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪৯.৪৪ টাকা। যা ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থ বছরে ছিল ৪৭.২৭ টাকা।

আইটি খাতের প্রতিষ্ঠান ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৫-মার্চ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৪ টাকা। যা আগের বছরের একই সময়ে ০.৫৯ টাকা মুনাফা ছিল।

এদিকে, গত তিন মাসে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৪২ টাকা। যা আগের বছরের একই সময়ে ০.১৬ টাকা লোকসান ছিল। এদিকে এ সময় কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.১০ টাকা যা আগের বছর একই সময়ে ০.৪৫ টাকা ছিল। এসময় কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এ্নএভি) ১৪.৪২ টাকা যা ৩০ জুন, ২০১৫ সমাপ্ত অর্থবছরে ছিল ১৪.৩৪ টাকা।

খাদ্য ও আনুষাঙ্গিক খাতের প্রতিষ্ঠান এপেক্স ফুডস লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৫-মার্চ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ২.৭৯ টাকা। যা আগের বছরের একই সময়ে ০.২৭ টাকা মুনাফা ছিল।

এদিকে, গত তিন মাসে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৫৩ টাকা। যা আগের বছরের একই সময়ে ১.৩৩ টাকা লোকসান ছিল। এদিকে এ সময় কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২১.৫৬ টাকা যা আগের বছর একই সময়ে ১০.১৭ টাকা ছিল। এসময় কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এ্নএভি) ১০৯.১৭ টাকা যা ৩০ জুন, ২০১৫ সমাপ্ত অর্থবছরে ছিল ১০৯.১৬ টাকা।

বস্ত্র খাতের প্রতিষ্ঠান মোজাফ্ফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৫-মার্চ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির ইপিএস হয়েছে ১.৯২ টাকা। যা আগের বছরের একই সময়ে ১.৮২ টাকা ছিল।

এছাড়া নয় মাসে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.৫৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৬৫ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে এনএভি ১৪.৬৪ টাকা এবং এনওসিএফপিএস ছিল ১.৪৯ টাকা।

এদিকে, গত তিন মাসে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৫০ টাকা। যা আগের বছরের একই সময়ে ০.৬০ টাকা ছিল।

বীমা খাতের কোম্পানি ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রথম প্রান্তিকের (জানুয়ারি’১৬ থেকে মার্চ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৫০ টাকা। অর্থাৎ গত বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ০.০৫ টাকা কমেছে।

এ সময় কোম্পানিটির শেয়ারপ্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান হয়েছে ০.০৬ টাকা (মাইনাস) এবং আগের বছর একই সময়ে ছিল ০.৫০ টাকা। প্রথম প্রান্তিকে কোম্পানিটির নিট সম্পদ মূল্য দাড়িয়েছে ১১.৩৮ টাকা। যা ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থ বছরে ছিল ১১.২৭ টাকা।

খাদ্য ও আনুষাঙ্গিক খাতের প্রতিষ্ঠান ফু-ওয়াং লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৫-মার্চ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির ইপিএস হয়েছে ০.৬৫ টাকা। যা আগের বছরের একই সময়ে ১.১৫ টাকা ছিল।

এদিকে, গত তিন মাসে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটির ইপিএস হয়েছে ০.২৪ টাকা। যা আগের বছরের একই সময়ে ০.৩৬ টাকা ছিল।

ওষুধ ও রসায়ন খাতের প্রতিষ্ঠান সেন্ট্রাল ফর্মাসিউটিক্যালস লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৫-মার্চ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) আগের বছরের একই সময়ের তুলনায় কমেছে।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৩ টাকা। যা আগের বছরের একই সময়ে বেসিক ইপিএস ছিল ১.২৯ টাকা। এছাড়া নয় মাসে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭.০৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে এনওসিএফপিএস ছিল ০.৯৫ টাকা এবং ৩০ জুন, ২০১৫ সমাপ্ত অর্খ বছরে এর এনএভি দাড়িয়েছে ১৮.৭১ টাকা।

এদিকে চলতি বছরের প্রথম তিন মাসে অর্থাৎ জানুয়ারি থেকে মার্চ’১৬ পর্যন্ত এ কোম্পানির ইপিএস হয়েছে ০.২২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমান ০.৪৫ টাকা।

বস্ত্র খাতের প্রতিষ্ঠান অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৫-মার্চ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) আগের বছরের একই সময়ের তুলনায় ২৮ শতাংশ কমেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির ইপিএস হয়েছে ০.৯৭ টাকা। যা আগের বছরের একই সময়ে ১.৩৪ টাকা ছিল।

এছাড়া নয় মাসে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮.২৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.২৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে এনএভি ২৯.১৫ টাকা এবং এনওসিএফপিএস ছিল ০.৩৫ টাকা।

এদিকে, গত তিন মাসে (জানুয়ারি’১৬-মার্চ’১৬) কোম্পানিটি লোকসান করেছে। এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩৯ টাকা। যা আগের বছরের একই সময়ে ০.২৮ টাকা ছিল।

খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি ব্রিটিশ আমেরিকান টোবাকো প্রথম প্রান্তিকের (জানুয়ারি’১৬ থেকে মার্চ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩১.১৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২৯.৮৩ টাকা। অর্থাৎ গত বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৪ শতাংশ বেড়েছে।

প্রকৌশল খাতের প্রতিষ্ঠান দেশবন্ধু পলিমারের তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৫-মার্চ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) আগের বছরের একই সময়ের তুলনায় কমেছে।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০১ টাকা। যা আগের বছরের একই সময়ে বেসিক ইপিএস ছিল ০.১০ টাকা। এছাড়া নয় মাসে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.১২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৮৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে এনওসিএফপিএস ছিল ২.১১ টাকা (নেগেটিভ) এবং ৩০ জুন, ২০১৫ সমাপ্ত অর্খ বছরে এর এনএভি দাড়িয়েছে ১০.৬০ টাকা।

এদিকে চলতি বছরের প্রথম তিন মাসে অর্থাৎ জানুয়ারি থেকে মার্চ’১৬ পর্যন্ত এ কোম্পানির ইপিএস হয়েছে ০.১১ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ০.৫১ টাকা।

প্রকৌশল খাতের কোম্পানি বাংলাদেশ বিল্ডিং সিস্টেম লিমিটেডের ইপিএস তৃতীয় প্রান্তিকে (জুলাই’১৫-মার্চ’১৬) ১৮ শতাংশ বেড়েছে। জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.৭০ টাকা। অর্থাৎ এক বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ১৮ শতাংশ বেড়েছে।

এদিকে তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.৩৩ টাকা। যা ৩০ জুন, ২০১৫ হিসাব বছর শেষে এনএভি ছিল ১৪.৭৮ টাকা। এছাড়া তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.০৫ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২.৩০ টাকা।

গত তিন মাসে (জানুয়ারি’১৬ থেকে মার্চ’১৬) পর্যন্ত কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৮০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৬৫ টাকা। অর্থাৎ গত তিন মাসে কোম্পানিটির ইপিএস ২৩ শতাংশ বেড়েছে।

প্রকৌশল খাতের রাষ্ট্রায়ত্ত কোম্পানি ইস্টার্ন ক্যাবলস লিমিটেডের ইপিএস তৃতীয় প্রান্তিকে (জুলাই’১৫-মার্চ’১৬) ৬৪ শতাংশ কমেছে। জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৮৪ টাকা। অর্থাৎ এক বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৬৪ শতাংশ কমেছে।

এদিকে তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৯.৩৮ টাকা। যা ৩০ জুন, ২০১৫ হিসাব বছর শেষে এনএভি ছিল ৩০.২৭ টাকা। এছাড়া তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৯.০৩ (মাইনাস) টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২.২৫ টাকা।

গত তিন মাসে (জানুয়ারি’১৬ থেকে মার্চ’১৬) পর্যন্ত কোম্পানিটির ইপিএস হয়েছে ০.২৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.০৯ টাকা। অর্থাৎ গত তিন মাসে কোম্পানিটির ইপিএস ২০০ শতাংশ বেড়েছে।

বিদ্যুৎ ও জ্বালানী খাতের মবিল যমুনা বাংলাদেশ লিমিটেড (এমজেএল) প্রথম প্রান্তিকের (জানুয়ারি’১৬ থেকে মার্চ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিক প্রতিবেদন অনুযায়ী এমজেএল বাংলাদেশের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৭১ টাকা। অর্থাৎ গত বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ১১২.৬৮ শতাংশ বেড়েছে।

এদিকে প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৬.৫২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.২৮ টাকা। এর আগের বছর অর্থাৎ ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থবছরে এনএভি ছিল ৩৫.০৮ টাকা এবং গত বছরের প্রথম প্রান্তিকে এনওসিএফপিএস ছিল ১.৫০ টাকা।

প্রকৌশল খাতের খাতের প্রতিষ্ঠান ইফাদ অটোস লিমিটেডের তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৫-মার্চ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) আগের বছরের একই সময়ের তুলনায় বেড়েছে।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৮৩ টাকা। যা আগের বছরের একই সময়ে বেসিক ইপিএস ছিল ১.৯৫ টাকা। এছাড়া নয় মাসে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৭.০৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৯.০৮ টাকা (নেগেটিভ)। যা এর আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে এনএভি ৪৪.০১ টাকা (৩০ জুন, ২০১৫) এবং এনওসিএফপিএস ছিল ৫.১৭ টাকা (নেগেটিভ)।

এদিকে চলতি বছরের প্রথম তিন মাসে অর্থাৎ জানুয়ারি থেকে মার্চ’১৬ পর্যন্ত এ কোম্পানির ইপিএস হয়েছে ১.০২ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৭১ টাকা।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top