আজ: রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ইং, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ মে ২০১৬, বৃহস্পতিবার |



kidarkar

বেক্সিমকো ফার্মার এজিএম স্থগিত: শেয়ারহোল্ডাররা জুলাইয়ের মধ্যে ক্যাশ ডিভিডেন্ড পাবেন

beximcoশেয়ারবাজার রিপোর্ট: ফাইন্যান্স অ্যাক্ট, ২০১৫ অনুযায়ী আর্থিক বছর জুলাই-জুন করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ঔষধ ও রসায়ন খাতের বেক্সিমকো ফার্মা। তাই ৩১ ডিসেম্বর, ২০১৫ এর জন্য ঘোষিত বার্ষিক সাধারণ সভা (এজিএম) স্থগিত করেছে কোম্পানিটি। তবে এজিএম স্থগিত করলেও বিনিয়োগকারীদের জন্য ঘোষিত ক্যাশ ডিভিডেন্ড ৪ জুলাইয়ের মধ্যে পাবেন বিনিয়োগকারীরা। আর স্টক ডিভিডেন্ড এজিএমের পরে দেয়া হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রসঙ্গত, ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য বেক্সিমকো ফার্মা ১০ ক্যাশ এবং ৫ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.০৬টাকা এবং শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৫৮.২০ টাকা। এসময় কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ হয়েছে ৪.৭৫।

ডিভিডেন্ড অনুমোদন সংক্রান্ত বার্ষিক সাধারন সভা ৪জুন নির্ধারণ করা হয়েছিল। এ জন্য রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে ১২মে। তবে এজিএম স্থগিত হলেও রেকর্ডডেট অপরিবর্তীত রয়েছে।

কোম্পানি সূত্র জানায়, ফাইন্যান্স অ্যাক্ট অনুযায়ী অর্থবছর পরিবর্তন করা হয়েছে। তাই ঘোষিত এজিএম স্থগিত করা হয়েছে। আর স্থগিত এজিএম ২০১৬ এর জুন মাসের পরে অনুষ্ঠিত হবে। এ জন্য বিনিয়োগকারীরা ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড এজিএম অনুষ্ঠানে বিনিয়োগকারীদের অনুমোদন হওয়ার পর পাবেন। তবে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ৪ জুলাই এর মধ্যে শেয়ারহোল্ডারদের বিও হিসাবে জমা দেয়া হবে।

উল্লেখ্য, বেক্সিমকো গ্রুপের অপর তিন কোম্পানি বেক্সিমকো, বেক্সিমকো সিনথেটিক এবং শাইনপুকুর সিরামিকসেরও আর্থিক বছর পরিবর্তন করে জুলাই-জুন করা হয়েছে। তাই তাদের ঘোষিত এজিএম স্থগিত করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.