লোকসানে ন্যাশনাল টি

NTCশেয়ারবাজার রিপোর্ট : পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ন্যাশনাল টি চলতি ২০১৬ অর্থবছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি থেমে মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে প্রতিষ্ঠানটি শেয়ার প্রতি লোকসান করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আলোচিত সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৫.০০ টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ১৮.৭৫ টাকা।

এদিকে, আলোচিত সময়ে ব্যাংকটির কনসলিডেটেড শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২৮.৪২ টাকা। যা ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত বছরে ছিল ১৪৩.৪২ টাকা। শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৫.৮৭ (মাইনাস) টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৬.৩১ টাকা।

উল্লেখ্য, এর আগে কোম্পানিটি ফাইন্যান্স অ্যাক্ট অনুযায়ী ফাইন্যান্সিয়াল বছর জুলাই থেকে জুন করবে। তাই কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য কেনি ডিভিডেন্ড ঘোসণা করেনি। প্রতিষ্ঠানটি জানায়, জুন ক্লোজিং করায় শেয়ার হোল্ডারদের ১৮ মাসের হিসাবে ডিভিডেন্ড দেয়া হবে।

৩১ ডিসেম্বর, ২০১৫ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২.০১ টাকা। কিন্তু গত তিন মাসে অর্থাৎ জানুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৫.০০ টাকা। সে হিসেবে ১৫ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান দাঁড়িয়েছে ২.৯৯ টাকা।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top