৩ ব্যাংকের ডিভিডেন্ড ঘোষণা

Untitled-1 copyশেয়ারবাজার রিপোর্টঃ পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের কোম্পানি ট্রাস্ট ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংক এবং সাউথইস্ট ব্যাংক ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ট্রাস্ট ব্যাংক ৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক, ডাচ-বাংলা ব্যাংক ৪০ শতাংশ ক্যাশ এবং সাউথ ইষ্ট ব্যাংক ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

মঙ্গলবার অনুষ্ঠিত কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সূত্র মতে, ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে ট্রাস্ট ব্যাংকের  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.০৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৯.৮৫ টাকা এবং শেয়ার প্রতি নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৯২ টাকা। এছাড়াও সমাপ্ত অর্থবছরের কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১২৯ কোটি ৮০ লাখ ৭০ হাজার টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য ট্রাস্ট ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম)  আগামী ৩০ মার্চ সকাল ১১টায়, ট্রাস্ট মিলনায়তন, ঢাকা ক্যান্টনমেন্টে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ মার্চ।

এদিকে ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে ডাচ-বাংলা ব্যাংকের  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১.০৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৭২.৫৪ টাকা এবং শেয়ার প্রতি নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২৭৩.০৫ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য ডাচ-বাংলা ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম)  আগামী ৩০ মার্চ সকাল ১০টায়, হোটেল সোনারগাঁও, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ মার্চ।

এছাড়াও ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে সাউথইস্ট ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.১৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৬.৭৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৬.০৯ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম)  আগামী ২৯ মার্চ সকাল ১০টায়, বসুন্ধারা কনভেনশন সেন্টার-২, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ মার্চ।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top