আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ মে ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে জাহিনটেক্স, সিএসইতে তশরিফা

গেইনারের শীর্ষেশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে (২৬ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে তশরিফা ইন্ডাস্ট্রিজ। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: বৃহস্পতিবার ডিএসইতে জাহিনটেক্সের শেয়ারদর ৯.৭৩ শতাংশ বা ১.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির মোট ২ লাখ ৫১ হাজার ৫৭০টি শেয়ার ২৩৭ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৮.৯০ টাকা থেকে ২০.৩০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২০.২০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির দর সর্বনিম্ন ছিল ১৩.২০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২৬.৩০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে তশরিফার দর বেড়েছে ৯.২০ শতাংশ, হামিদ ফেব্রিক্সের ৮.২৪ শতাংশ, লাফার্জ সুরমার ৭.৪৯ শতাংশ, ন্যাশনাল ফিডের ৭.৩৪ শতাংশ, ফারইস্ট নিটিংয়ের ৬.৪৫ শতাংশ, সাফকো স্পিনিংয়ের ৬.০৩ শতাংশ, এ্যাপেক্স ট্যানারীর ৫.৯২ শতাংশ, তুংহাই নিটিংয়ের ৫.৮৮ শতাংশ এবং মালেক স্পিনিংয়ের শেয়ারদর বেড়েছে ৫.৪২ শতাংশ।

সিএসই: বৃহস্পতিবার সিএসইতে তশরিফা ইন্ডাস্ট্রিজের শেয়ারদর ৯.৮৩ শতাংশ বা ১.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এর মোট ১ লাখ ৭৫ হাজার ৫৩৪টি শেয়ার ২৫৬ বার হাতবদল হয়।

এ দিন কোম্পানির শেয়ারদর ১৭.৮০ টাকা থেকে ১৯ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৯ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১৩.১০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩৫.৪০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ইনফর্মেশন সার্ভিসের শেয়ারদর বেড়েছে ৯.৮৩ শতাংশ, হামিদ ফেব্রিক্সের ৮.২৮ শতাংশ, লাফার্জ সুরমার ৮.১২ শতাংশ, ন্যাশনাল ফিডের ৭.৯৫ শতাংশ, জাহিনটেক্সের ৭.৫৭ শতাংশ, আইসিবি সোনালী ওয়ানের ৬.৭৮ শতাংশ, সাফকো স্পিনিংয়ের ৬.০৯ শতাংশ, ফারইস্ট নিটিংয়ের ৬.০৭ শতাংশ এবং রিজেন্ট টেক্সটাইলের শেয়ারদর বেড়েছে ৫.৩০ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.