বিএসআরএমের আইপিও লটারির ড্র ফলাফল প্রকাশ

BSRM_Lotery copyশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের (বিএসআরএম) আইপিও লটারির ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ সকাল সাড়ে ১০টায় স্মরণিকা কমিউনিটি সেন্টার, লাভ লেন, চট্টগ্রামে অনুষ্ঠিত হয় এ কোম্পানির আইপিও লটারির ড্র।

ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএসআরএমের চেয়ারম্যান আমির আলী হোসেন, কোম্পানির স্বতন্ত্র পরিচালক এম আর দে। এছাড়াও আছেন ইস্যু ব্যবস্থাপক তপন কে পোদ্দার ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সহকারী ব্যবস্থাপক মো. হাবিবুল্লাহ।

ফলাফল জানতে এখানে ক্লিক করুন:

ব্যাংক কোড:

সাধারণ বিনিয়োগকারী:

প্রবাসী বিনিয়ো্গকারী:

ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী:

 মিউচ্যুয়াল ফান্ড:

 

জানা যায়, বিএসআরএমের আইপিওতে আবেদন গ্রহণ ১ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হয় ৫ ফেব্রুয়ারি। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ থাকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত।

এ কোম্পানির আইপিতে মোট ১ হাজার ২৩২ কোটি ৩৮ লাখ ৯৯ হাজার টাকার আবেদন জমা পড়েছে। যা মোট আবেদনের ২০.১২ গুণ। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৮৬১ কোটি ৫০ লাখ ৫ হাজার টাকার, ক্ষতিগ্রস্তদের কাছ থেকে ৯১ কোটি ৬২ লাখ ৬৫ হাজার টাকার, প্রবাসীদের কাছ থেকে ৫৮ কোটি ৮৮ লাখ ৭৫ হাজার টাকার এবং মিউচ্যুয়াল ফান্ড খাতে ২২০ কোটি ৩৭ লাখ ৫৪ হাজার টাকার আবেদন জমা পড়েছে।

কোম্পানিটি শেয়ারবাজারে ১ কোটি ৭৫ লাখ শেয়ার ছেড়ে আইপিওর মাধ্যমে ৬১ কোটি ২৫ লাখ টাকা উত্তোলন করবে। এ জন্য ১০ টাকা ফেসভ্যালুর সঙ্গে ২৫ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের নির্দেশক মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা।

আইপিওর মাধ্যমে অর্থ উত্তোলন করে কোম্পানিটি ঋণ পরিশোধ ও আইপিও খরচ খাতে ব্যয় করবে।

এর আগে বিএসইসির ৫৩৩ তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও’র অনুমোদন দেয়া হয়।

৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.০৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৫২.০৯ টাকা।

আইপিও ব্যবস্থাপনায় কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে অ্যালায়েন্স ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেড।

শেয়ারবাজার/সা/অ

আপনার মন্তব্য

Top