সূচক কমলেও বেড়েছে লেনদেন

price-up-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকে শেষ পর্যন্ত সূচকে পতন বিরাজ করে। বৃহস্পতিবার সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্সে আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট কবে অবস্থান করছে ৪৬৬৪ পয়েন্টে। এসময়ে হওয়া মোট ৩০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৪৫টির এবং অপরিবর্তীত রয়েছে ৪৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৬৬কোটি ৩০ লাখ ৫৭ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৬৮১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২২১ কোটি ৮৪ লাখ ৭১ টাকা। সে হিসেবে বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন বেড়েছে ৪৪ কোটি ৪৫ লাখ ৮৬ হাজার টাকা বা ১৬.৬৯ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক আগের দিনের চেয়ে ৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৬৭১ পয়েন্টে। দিনভর সিএসইতে মোট ২২৮টি কোম্পানির লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৭টির, কমেছে ১৩৩টির আর অপরিবর্তীত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩১ কোটি ১৮ লাখ ৯২ হাজার টাকা।

এর আগে বুধবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৭২২ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২২ কোটি ৭৪ লাখ ৯৮ টাকা। সে হিসেবে বৃহস্পতিবার সিএসইতে লেনদেন বেড়েছে ৮ কোটি ৪৩ লাখ ৯৪ হাজার টাকা বা ২৭.০৬ শতাংশ।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top