আজ: বুধবার, ০৪ অগাস্ট ২০২১ইং, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ মার্চ ২০১৫, সোমবার |



kidarkar

লিবিয়ায় অপহৃত আরেক বাংলাদেশি

isশেয়ারবাজার রিপোর্ট: লিবিয়ায় একই স্থান থেকে আনোয়ার নামে আরেক বাংলাদেশিকে অপহরণ করেছে জঙ্গি গ্রুপ আইএস। গত শুক্রবার সিরতে শহরের দক্ষিণে আল গানি তেলক্ষেত্র গত শুক্রবার যে হেলাল উদ্দিন নামে এক বাংলাদেশিসহ নয় জনকে তারা অপহরণ করে তাদের মধ্যে আনোয়ারও রয়েছেন।

ত্রিপোলিতে বাংলাদেশ দূতাবাস এ তথ্য নিশ্চিত করেছে বলে মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জানা গেছে, আনোয়ারের গ্রামের বাড়ি নোয়াখালী। তার পাসপোর্ট ‍ নম্বর AE- 3630754।

এর আগে গত শুক্রবার  এক বাংলাদেশিসহ নয়জন বিদেশিকে অপহরণ করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। ৬ মার্চ লিবিয়ার দক্ষিণাঞ্চলের সিরতে শহরে এ ঘটনা ঘটে। সোমবার বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার অনুবিভাগের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়,  ওই দিন বন্দুকধারী আইএস জঙ্গিরা সেখানকার আল ঘানি তেলখনিতে হামলা চালায়। স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের ওপর নিয়ন্ত্রণ নেওয়ার আগে জঙ্গিরা ১১ জন নিরাপত্তা-কর্মীকে হত্যা করে। এর মধ্যে কয়েকজনের শিরশ্ছেদ করা হয়। সেখান থেকে এক বাংলাদেশি ও আরও আটজন বিদেশি নাগরিককে জিম্মি করে নিয়ে যায় জঙ্গিরা।

লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, অপহৃত বাংলাদেশির নাম হেলাল উদ্দিন। তার পাসপোর্ট নম্বর বি-০১৫৬৫৫৩। তার বাড়ি জামালপুর জেলায়। বাংলাদেশ দূতাবাস জানায়, অপহৃত হেলাল উদ্দিনের বিষয়ে খোঁজখবর নেওয়ার চেষ্টা করা হচ্ছে। আল ঘানি তেল কোম্পানির সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।

এ বিষয়ে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, এ ঘটনার বিষয়ে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। লিবিয়ায় বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.