৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

reportশেয়ারবাজার ডেস্ক: ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি। এগুলো হলো: ফারইস্ট ফাইন্যান্স, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স এবং মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে আর্থিক খাতের কোম্পানি ফারইস্ট ফাইন্যান্সে কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩০ কোটি ৮৪ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৩ টাকা। যা আগের বছর একই সময়ে লোকসান ছিল ৬ কোটি ৮১ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান ছিল ০.৪৩ টাকা।

সমাপ্ত অর্থবছরে ঘোষিত ২.৫ শতাংশ বোনাস শেয়ার বিবেচনা করলে এ কোম্পানির ইপিএস দাঁড়ায় ১.৮৮ টাকা । যা আগের বছর একই সময়ে ছিল লোকসান ০.৪২ টাকা। আর বছর শেষে কোম্পানির রিটেইন আর্নিংস বা অবন্টিত মুনাফা দাঁড়িয়েছে ২০ কোটি ৬ লাখ ৬০ হাজার টাকা।

এদিকে সমাপ্ত অর্থবছরে বীমা খাতের কোম্পানি গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২৬ কোটি ৪৬ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৬১ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ২৩ কোটি ৮ লাখ ৭০ হাজার টাকা এবং ইপিএস ছিল ৩.১৫ টাকা।

সমাপ্ত অর্থবছরে ঘোষিত ১০ শতাংশ বোনাস শেয়ার বিবেচনা করলে এ কোম্পানির ইপিএস দাঁড়ায় ৩.২৮ টাকা । যা আগের বছর একই সময়ে ছিল ২.৮৬ টাকা। আর বছর শেষে কোম্পানির রিটেইন আর্নিংস বা অবন্টিত মুনাফা দাড়িয়েছে ৪২৯ কোটি ১৯ লাখ ৩০ হাজার টাকা।

এছাড়াও সমাপ্ত অর্থবছরে ব্যাংক খাতের কোম্পানি মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৯৬ কোটি ১৫ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.১২ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ৫৭ কোটি ৩২ লাখ ৩০ হাজার টাকা এবং ইপিএস ছিল ১.৮৬ টাকা।

সমাপ্ত অর্থবছরে ঘোষিত ২০ শতাংশ বোনাস শেয়ার বিবেচনা করলে এ কোম্পানির ইপিএস দাঁড়ায় ২.৬০ টাকা । যা আগের বছর একই সময়ে ছিল ১.৫৫ টাকা। আর বছর শেষে কোম্পানির রিটেইন আর্নিংস বা অবন্টিত মুনাফা দাড়িয়েছে ৬১ কোটি ৭৩ লাখ টাকা।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top