উভয় বাজারে ব্যাপক পতন

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ার বাজারে সূচকের ব্যাপক পতনে শেষ হয় লেনদেন। বুধবার লেনদেন শুরু থেকেই সূচকে পতন লক্ষ্য করা গেছে। এদিন সূচকে পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে। চলমান এ পরিস্থিতির মধ্যে দেশের শেয়ার বাজার আবারও তলানির দিকে যাচ্ছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৮৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ২৩৪টির আর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩১০ কোটি ২৮ লাখ ৪৫ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৬৪৯ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৫৫ কোটি ২১ লাখ ৮ হাজার টাকা। সে হিসেবে বুধবার ডিএসইতে লেনদেন কমেছে ৫৫ কোটি ৭ লাখ ৩৭ হাজার টাকা বা ১৭.৭৫ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১০১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৫১২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৮টির, কমেছে ১৮০টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৮ কোটি ২৮ লাখ ৮৬ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৬১৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২৫ কোটি ৫৭ লাখ ৪০ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ২ কোটি ৭১ লাখ ৪৬ হাজার টাকা বা ৯.৬০ শতাংশ।

 

শেয়ারবাজার/অ

 

 

আপনার মন্তব্য

Top