আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ জুলাই ২০১৬, বুধবার |

kidarkar

দুই ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন

BSECশেয়ারবাজার রিপোর্ট: দুইটি বে-মেয়াদী ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন করেছে ‍পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ফান্ড দুটি হল: আইসিএল ব্যালেন্স ফান্ড এবং এটিসি শরিয়াহ ইউনিট ফান্ড। বুধবার অনুষ্ঠিত বিএসইসি’র ৫৮০তম সভায় ফান্ড দুটির খসড়া প্রসপেক্টাস অনুমোদন দেয়া হয়।

সূত্রমতে, আইসিএল ব্যালেন্স ফান্ডের প্রাথমিক লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১০ কোটি টাকা। এর উদ্যোক্তার অংশ ২ কোটি টাকা এবং সকল বিনিয়োগকারীদের জন্য বরাদ্ধ রাখা হয়েছে ৮ কোটি টাকা। বিনিয়োগকারীদের জন্য রাখা ৮ কোটি টাকা ইউনিট বিক্রয়ের মাধ্যমে উত্তোলন করা হবে এবং এর ফেসভ্যালু হবে ১০ টাকা। এ ফান্ডের উদ্যোক্তা ও সম্পদ ব্যবস্থাপক ইমপ্রেস ক্যাপিটাল লিমিটেড, ট্রাস্টি: বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড (বিজিআইসি) এবং কাস্টডিয়ান: ব্র্যাক ব্যাংক লিমিটেড।

এছাড়া এটিসি শরিয়াহ ইউনিট ফান্ডের প্রাথমিক লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১০ কোটি টাকা। এর উদ্যোক্তার অংশ ১ কোটি টাকা এবং সকল বিনিয়োগকারীদের জন্য বরাদ্ধ রাখা হয়েছে ৯ কোটি টাকা। বিনিয়োগকারীদের জন্য রাখা ৯ কোটি টাকা ইউনিট বিক্রয়ের মাধ্যমে উত্তোলন করা হবে এবং এর ফেসভ্যালু হবে ১০ টাকা। এ ফান্ডের উদ্যোক্তা: এশিয়ান টাইগার ক্যাপিটাল ইনভেস্টমেন্ট ফিমিটেড, সম্পদ ব্যবস্থাপক: এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্স এ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড এবং ট্রাস্টি ও কাস্টডিয়ান: ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি)।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.