নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

bazar 123শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই পতন ঘটতে থাকে সূচকের। সোমবার লেনদেন শুরুর প্রথম ২ ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৮৯ কোটি টাকা।

রোববার দুপুর সাড়ে ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৩২ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১১ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৭১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, কমেছে ১৪৬টির আর অপরিবর্তিত রয়েছে ৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৮৯ কোটি ৪০ লাখ ৭৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট কমে অবস্থান করে ৪৫৪৪ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১১১১ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৭৫ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে লেনদেন হয়েছিলো ১১৯ কোটি ৯২ লাখ ৭০ হাজার টাকা।

এদিকে বেলা দুপুর সাড়ে ১২টা চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৪৯৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ৯৮ টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৭ কোটি ৯১ লাখ ২৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top