সূচকের পতনে চলছে লেনদেন

price...dawnশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ার বাজারে সূচকের পতনে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে পতন লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এসময়ে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি।

দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৫৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ১৬২টির আর অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৯৯ কোটি ৫৫ লাখ ৬৯ হাজার টাকা। আগের দিন এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছিল ১২৯ কোটি ৭৮ লাখ ১৭ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫৮৫ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩১০ কোটি ২৮ লাখ ৪৫ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৪৪৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ১০৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৭ কোটি ২৫ লাখ ৮২ হাজার টাকা। আগের দিন এসময়ে সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল ১০ কোটি ৭৫ লাখ ৬২ হাজার টাকা।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top