আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ জুলাই ২০১৬, মঙ্গলবার |

kidarkar

শাহজালাল বিমানবন্দরে ড্রোন!

dron1শেয়ারবাজার রিপোর্ট: দেশের প্রধান বিমানবন্দরে একটি ড্রোন জব্দ করা হয়েছে। বোমা সংযোজন করে যে কোনো নাশকতামূলক কর্মকাণ্ড ঘটানো যেতে পারে এমন একটি অত্যাধুনিক ড্রোন বিমানবন্দর থেকে জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। আজ মঙ্গলবার দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের একটি পোস্টাল পার্সেলে আসলে তা জব্দ করা হয়।

আজ মঙ্গলবার দুপুরে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর ও তদন্ত বিভাগের মহাপরিচালক ড. মঈনুল ইসলাম খান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিঙ্গাপুর থেকে পোস্টাল সার্ভিসের মাধ্যমে ৪ কেজি ওজনের ওদুটো প্যাকেটে পার্সেল আসে। পার্সেল নং CQ ৩০৩৩৪৪৫২০ SQ & CQ ৩০৩৩৪৪৬৪৯ SQ। এটি গতকাল সোমবার এসকিউ-৪৪৬ ফ্লাইটে শাহজালালে ফ্রেইট ইউনিটে আসার পর গোপন সংবাদের ভিত্তিতে আজ মঙ্গলবার শুল্ক গোয়েন্দা দলের উপস্থিতিতে স্ক্যানিং ও তল্লাশি করা হয়। পোস্টালের কাগজ যাচাই করে দেখা যায়, পার্সেলটি ঢাকার মোহাম্মদপুরের সাইফ আলী খানের নামে আনা হয়েছে। এই ড্রোন থাকা সত্ত্বেও একে খেলনা হিসেবে উল্লেখ করা হয়েছে। আমদানি নীতি আদেশ অনুযায়ী যা নিষিদ্ধ। ওই পার্সেল থেকে জব্দকৃত ড্রোনটি বোমা সংযোজন করে যে কোনো নাশকতা করা যেতে পারে। এছাড়াও এতে ক্যামেরা বসিয়ে স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ যে কোনো স্থাপনার ছবি ও তথ্য সংগ্রহ করা যায়।

নিরাপত্তার জন্য এর অপব্যবহার ক্ষতিকর হিসেবে বিবেচিত। বর্তমানে এই ড্রোন আমদানি ও ব্যবহার সম্পর্কে নীতিমালা তৈরি প্রক্রিয়াধীন। তাই আমদানিকারকের অবস্থান খুঁজে বের করে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান তিনি।

শেয়ারবাজারনিউজ/ওহ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.