লোকসানে প্রাইম ব্যাংক

Prime-Bank-Logoশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ব্যাংক লিমিটেড গত তিন মাসে (এপ্রিল-জুন) লোকসান করেছে।

গত ২৮ জুলাই অনুষ্ঠিত পর্ষদ সভায় ব্যাংকটির পর্ষদ সভায় অর্ধবার্ষিক অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোন হয়েছে। প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

কিন্তু প্রতিষ্ঠানটি আর্থিক প্রতিবেদন সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ডিএসই-কে জানায়নি। এতে ব্যাংকটি লিস্টিং রেগুলেশন ভঙ্গ করেছে বলে শেয়ারবাজারনিউজ ডটকমকে জানিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে জানা যায়, এপ্রিল থেকে জুন পর্যন্ত ব্যাংকটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.২০ টাকা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.৩৫ টাকা।

এদিকে, জানুয়ারি থেকে জুন পর্যন্ত অর্ধবার্ষিকে ব্যাংকটির ইপিএস হয়েছে ০.৩১ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২.১১ টাকা। দেখা যাচ্ছে এক বছরের ব্যবধানে ব্যাংকটির ইপিএস ৮৫ শতাংশ কমেছে।

একই সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি পকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২.৮১ টাকা। এর আগের বছর একই সময়ে এনএভি ছিল ২৪.৩২ টাকা। এছাড়া শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৫.৪৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৩.০৭ টাকা।

এদিকে, পর্ষদ সভা অনুষ্ঠিত হওয়ার আগের তিন কার্যদিবসে ব্যাংকটির শেয়ার দর ১৬.৫০ টাকা থেকে ৪.২৪ শতাংশ কমে ১৫.৮০ টাকায় লেনদেন হয়েছে। হঠাৎ ব্যাংকটির শেয়ারের মূল্য পড়ে যাওয়ায় সাধারন বিনিয়োগকারীদের মধ্যে আশঙ্কা তৈরি হয়েছে। পরবর্তীতে জানা গেল ব্যাংকটির পর্ষদ সভা ২৮ তারিখ অনুষ্ঠিত হয়েছে। কিন্তু এর তারিখ আগাম ঘোষণা দেওয়া হয়নি। পর্ষদ সভায় অনুমোদন পাওয়া অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তিন মাসে লোকসান গোনার পাশাপাশি ছয় মাসে ব্যাংকটির আয় আশঙ্কা জনক হারে কমেছে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top