আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ অগাস্ট ২০১৬, মঙ্গলবার |

kidarkar

নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকে উত্থান থাকলেও ৩০ মিনিট পর পরতে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৫১ কোটি টাকা।

মঙ্গলবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৭৬ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২২ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৭৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৪টির, কমেছে ১৩০টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৫১ কোটি ৩২ লাখ ৬৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৮৩ পয়েন্ট কমে অবস্থান করে ৪৫৭৫ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.৩২ পয়েন্ট কমে অবস্থান করে ১১২৩ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৭৮ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে লেনদেন হয়েছিলো ১২০ কোটি ৩৩ লাখ ৬৫ হাজার টাকা।

এদিকে বেলা দুপুর ১২টা চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৫৫৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ৮১ টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৭ কোটি ৩৭ লাখ ২৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.