ব্র্যাক ব্যাংক ও বার্জার পেইন্টসের ডিভিডেন্ড ঘোষণা

Dividendশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের কোম্পানি ব্র্যাক ব্যাংক এবং বিবিধ খাতের কোম্পানি বার্জার পেইন্টস লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে ।  সোমবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ব্র্যাক ব্যাংক ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ৩.১৩ টাকা,  নেট অ্যাসেট ভ্যালু  (এনএভি) হয়েছে ২৭.১৯ টাকা হয়েছে এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১৪.৭৭টাকা।

এ ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ এপ্রিল সকাল ১০টায়, ব্র্যাক-সিডিএম, সাভার, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট আগামী ৩০ মার্চ নির্ধারণ করা হয়েছে।

বার্জার পেইন্টস লিমিটেড ২২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪৯.৬৪ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ১৫৪.০৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৬৪.৬৬ টাকা। আর অলোচিত বছরে এ কোম্পানিটির কর পরিশোধের পর সমন্বিত মুনাফা হয়েছে ১৫১ কোটি ১০ লাখ ৩০ হাজার টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্জার পেইন্টসের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ এপ্রিল, সকাল ১০টায়, ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধারা, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ মার্চ।

 

শেয়ারবাজার/মু

আপনার মন্তব্য

Top