আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ সেপ্টেম্বর ২০১৬, মঙ্গলবার |

kidarkar

নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরুতে উত্থান থাকলেও ৩০ মিনিট পার টানা পরতে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকেও এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৭ কোটি টাকা।

মঙ্গলবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৫৬ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ০.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫১ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ২৮৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫ টি, দর কমেছে ১১৯ টি এবং অপরিবর্তিত রয়েছে ৫১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এসময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৬৭ কোটি ৭৫ লাখ টাকা।

এর আগের কার্যদিবস সোমবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫৬৪ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১০৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৫০ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৫১ কোটি ৮৮ লাখ টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)সার্বিক সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করে ৮৫২৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫৮ কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫২ টির, দর কমেছে ৭৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ৬ কোটি ২৬ লাখ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.