আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ সেপ্টেম্বর ২০১৬, বুধবার |

kidarkar

সূচকের উত্থানে চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এইদিন শুরু থেকেই টানা বাড়তে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৭০ কোটি টাকা।

বুধবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৮২ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৫৮ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ২৯৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৯টি, দর কমেছে ৭৬টি এবং অপরিবর্তিত রয়েছে ৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এসময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৭০ কোটি ৪০ লাখ ৯৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস মঙ্গলবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করে ৪৫৫৬ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ০.২৯ পয়েন্ট কমে অবস্থান করে ১১০৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১৯ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৫১ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৬৭ কোটি ৭৫ লাখ টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সার্বিক সূচক ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮৫৭৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫৭ কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯০ টির, দর কমেছে ৩৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ৯ কোটি ৫৩ লাখ ২৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.