শমরিতার এজিএম : উত্থাপনের আগেই সব এজেন্ডা পাস!

IMG_20150107_111219শেয়ারবাজার রিপোট: এমএইচ শমরিতা হাসপাতালের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ঘটেছে তুঘলকি কা-। উত্থাপিত সব এজেন্ডাই পাস হয়ে গেছে মুহূর্তের মধ্যেই। আর মাত্র ১৭ মিনিটেই শেষ হয়ে গেছে সম্পূর্ণ এজিএম।
বুধবার সকাল ১১টায় শমরিতা হাসপাতালের তেজগাঁও কার্যালয়ের অডিটরিয়ামে কোম্পানির এজিএম অনুষ্ঠিত হয়। এজিএম শুরু হবার পর দেখা যায়, কোম্পানির চেয়ারম্যান মকবুল হোসেন সভার এজেন্ডা বা আলোচ্য বিষয়গুলো সবার সামনে তুলে ধরার মধ্যেই হট্টোগোল শুরু হয়। এ সময় কিছু সাধারণ বিনিয়োগকারী  তাদের বক্তব্য উত্থাপন করতে চাইলেও অন্য আরেকটি পক্ষ তাদের থামিয়ে দেয়। বিনিয়োগকারীদের মধ্যে থেকে একজন চেয়ারম্যানের অনুমতি নিয়ে কথা বলার জন্য ডায়াসে উঠে গেলেও তাকে কথা বলতে দেয়া হয়নি।  তারা অনুষ্ঠানের ডায়াসে উঠে এসে নিজেদের পরিচয় ও বিও-একাউন্টের নাম্বার বলেই সব এজেন্ডা পাস বলে সম্মতি দিয়ে দেয়। এজেন্ডা কি বা এর কার্যকরণ কি তা নিয়ে কোনো ধরনের আলোচনা না করেই কিছু নির্দিষ্ট বিনিয়োগকারী  সম্মতি দিয়ে দেয়।
সকাল ১১টায় শুরু হয়ে এজিএমের সম্পূর্ণ কার্যক্রম মাত্র ১৭ মিনিট পর অর্থাৎ ১১ টা ১৭ মিনিটেই শেষ হয়ে যায়। এ সময় চেয়ারম্যান ও ডিরেক্টরদের বেশ খোশ মেজাজে থাকতে দেখা গেলেও সাধারণ বিনিয়োগকারীরা মত প্রকাশ করতে পারেননি। পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে শুরু হওয়ার পরই অনুষ্ঠানের মধ্যে দোয়া করা নিয়ে হট্টোগোল লাগে। শেষ পর্যন্ত আর কাউকে কোনো কথা বলতে না দিয়েই এজিএম সম্পন্ন হয়।
এজিএমের পর হাসপাতালের বাইরে খানিকটা হট্টোগোল দেখা যায়। এদের মধ্যে অধিকাংশই শমরিতা হাসপাতালের বিনিয়োগকারী, যারা এজিএমে উপস্থিত ছিলেন। এজিএম পার্টির আনাগোনা ছিলো বলেও বিনিয়োগকারীদের মধ্যে কানাঘুষা করতে দেখা যায়।
উল্লেখ্য, শমরিতা হাসপাতাল লিমিটেড সর্বশেষ অর্থবছরের হিসাব শেষে সাধারণ বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষনা করে।

শেয়ারবাজার/শি/অ

আপনার মন্তব্য

Top