দেশের সকল বিভাগে ‘বীমা মেলা’ করবে আইডিআরএ

IDRA___শেয়ারবাজার রিপোর্ট: দেশের বীমা খাতে থাকা কোম্পানিগুলোর সেবা সর্বস্তরে ছড়িয়ে দিতে দেশের সকল বিভাগে বীমা মেলার আয়োজন করবে এ খাতের নিয়ন্ত্রক সংস্থা বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। বিমা সম্পর্কে ভুল ধারণা দূর করা, কোম্পানিগুলোর পণ্য ও সেবা তুলে ধরা ও মেলার মাধ্যমে দেশে বিমার সেবা ছড়িয়ে দিতে এ পরিকল্পনা করেছে সংস্থাটি।

এ লক্ষ্যে আইডিআরের সদস্য সুলতানুল আবেদীন মোল্লাকে আহ্বায়ক করে একটি টিম কাজ করছে বলে আইডিআরএ সূত্রে জানা গেছে। আরও জানা গেছে, বিষয়টি নিয়ে বিভিন্ন কোম্পানির প্রধাণ নির্বাহী কর্মকর্তাদের (সিইও) সাথে মিটিংও হয়েছে। এর ফলে কোম্পানি ও ভোক্তা সকলেই এর সুফল পাবেন বলে সেখানে আশাবাদ ব্যাক্ত করেন সিইও’রা।

আগামী নভেম্বর থেকে শুরু করে জানুয়ারি মাস পর্যন্ত চার মাসে দেশের আটটি বিভাগীয় শহরে এ মেলার আয়োজন করা হবে। পরিকল্পনা অনুযায়ী প্রতি মাসে দুটি মেলা আয়োজনের কথা রয়েছে। এসব মেলা সফল করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে এরই মধ্যে কাজ শুরু করেছে আইডিআরএ।

এর আগে গত ২৩ মার্চ রাজধানীতে প্রথমবারের মতো বিমামেলা করা হয়। এর পর দেশব্যাপী আট বিভাগীয় শহরে এ মেলা উদযাপনের পরিকল্পনা জানানো হয়। এ সম্পর্কে আইডিআরএর সদস্য জুবের আহমেদ খান বলেন, প্রতি মাসে কমপক্ষে দুই বিভাগে মেলা আয়োজন করা হবে। মেলায় কোম্পানিগুলো তাদের বিভিন্ন পণ্য ও সেবা সম্পর্কে সম্ভব্য বিমা গ্রাহকদের কাছে তুলে ধরবে।

একই প্রসঙ্গে এর আহ্ববায়ক আইডিআরএ’র আরেক সদস্য সুলতান উল আবেদীন মোল্লা বলেন, আপনারা জানেন এর আগে আমরা ঢাকা’তে একটি জাতীয় পর্যায়ে বীমা মেলা করেছি। সেখানে আমরা বেশ ভালো সাড়া পেয়েছি। তার পর আমরা আবার বিভাগীয় পর্যায়ে আমাদের মাঠকর্মী সহ বিভিন্ন বীমা গ্রাহকদের প্রশিক্ষন দিয়েছি। তারপর আমরা এখন বীমা মেলাটিকে বিভাগীয় পর্যায় নিয়ে যাওয়ার উদ্যোগ নিয়েছি। যা এক সময় জেলা পর্যায়ও যাবে বলে আমি আশা রাখি।

এ ছাড়া বিমা সম্পর্কে সাধারণ মানুষকে একটি স্বচ্ছ ধারণা দিতে আমাদের নানা ধরনের আয়োজন থাকবে। পলিসি বা পণ্য বিক্রি মেলার আয়োজনের লক্ষ্য নয়। এর মূল উদ্দেশ্য হবে বিমা পলিসি, পণ্য ও বিভিন্ন সেবার নানা দিক তুলে ধরা। এমনটাই বলছে দেশের বীমা খাতের এই নিয়ন্ত্রক সংস্থা।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top