দর বাড়ার কারণ নেই ম্যারিকোর

MARICOশেয়ারবাজার রিপোর্ট: অস্বাভাবিকহারে শেয়ার দর বাড়ার কোনো কারণ নেই বলে জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ম্যারিকো বাংলাদেশ লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে ম্যারিকোর কাছে সাম্প্রতিক সময়ে অস্বাভাবিকহারে শেয়ার দর বাড়ার কারণ জানতে চায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। জবাবে দর বাড়ার পেছনে মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

বিশ্লেষণে দেখা গেছে, আট কার্যদিবস দরে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৯ মার্চ এ শেয়ারের দর ছিল ১১৬৩.৭০ টাকা এবং ১৯ মার্চ লেনদেন হয়েছে ১৩৬৩.২০ টাকা। এ সময়ে ম্যারিকোর শেয়ার দর বেড়েছে ১৯৯.৫০টাকা বা ১৪.৬৩ শতাংশ। যা অস্বাভাবিক মনে করেছে ডিএসই।

গত নয় মাসের আর্থিক বিবরণী পর্যালোচনা করে বিনিয়োগকারীদের অন্তবর্তীকালীন ২২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণ করে কোম্পানিটি। এ সময়ে (এপ্রিল-ডিসেম্বর ১৪) ম্যারিকোর কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১১৫ কোটি ১০ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৬.৫৪ টাকা। আগামীতে ৩১ মার্চ ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য চূড়ান্ত ডিভিডেন্ড ঘোষণা করবে কোম্পানিটি। আর এসব কারণে এ শেয়ারের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ বাড়ছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top