আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ অক্টোবর ২০১৬, রবিবার |

kidarkar

কাশেম ড্রাইসেলের ডিভিডেন্ড ঘোষণা: উৎপাদন বাড়ানোর সিদ্ধান্ত

Quasemdrycellsশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কাশেম ড্রাইসেল লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ স্টক এবং ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে।

এছাড়া কোম্পানিটি উচ্চ মুনাফা ও শেয়ারহোল্ডারদের আরও ভাল ডিভিডেন্ড দেওয়ার জন্য পণ্য উৎপাদন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

আজ ৯ অক্টোবর অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আলোচিত বছরে কোম্পানিটির কর পরিশোধের পর প্রকৃত মুনাফা হয়েছে ৮ কোটি ২১ লাখ টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৩ টাকা। এ সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিএস) হয়েছে ৪৭.৪৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৬৮ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ২৪ নভেম্বর রাওয়া কমপ্লেক্সে সকাল সাড়ে ১০টায় ৩৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩১ অক্টোবর।

এদিকে স্বল্প মেয়াদি পরিকল্পনায় কোম্পানিটির কারখানার ইউনিট-৩ এ অটোমেটিক হাইপ্রেশার ক্যান তৈরির লাইন স্থাপন করা হবে। এয়ার ফ্রেশনার, ডিওডোরেন্ট স্প্রে, হেয়ার স্প্রে, শেভিং ফোম প্রভৃতি পণ্যে ব্যবহারের জন্য ক্যান ফিলিং লাইন স্থাপনের মাধ্যমে হাই প্রেশার ক্যান তৈরি করবে। ইউএম-৪ ব্যাটারির জন্য ছোট ফ্ল্যাশ লাইট তৈরি করবে। ইউএম-১ ভিনাইল ব্যাটারি প্রস্তুতের জন্য প্রোডাকশন লাইন স্থাপন করবে কোম্পানিটি।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.