উত্তরা ব্যাংকের মুনাফা সাড়ে ৬ কোটি টাকা কমেছে

Uttara-Bank copyশেয়ারবাজার রিপোর্ট: তৃতীয় প্রান্তিকে কর পরিশোধের পর প্রকৃত মুনাফা ৬ কোটি ৫০ লাখ টাকা কমেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত উত্তরা ব্যাংক লিমিটেডের।

আজ সকাল ১১টায় ব্যাংকটির অনুষ্ঠিত পর্ষদ সভায় তৃতীয় প্রান্তিক আর্থিক প্রতিবেদন অনুমোদন ও প্রকাশ করার সিদ্ধান্ত হয়েছে। আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

জানা যায়, চলতি বছরের তৃতীয় প্রান্তিক অর্থাৎ জানুয়ারি’১৬ থেকে ৩০ সেপ্টেম্বর’১৬ পর্যন্ত এ নয় মাসে ব্যাংকটির কর পরিশোধের পর প্রকৃত মুনাফা হয়েছে ১১০ কোটি টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭৫ টাকা। এর আগের বছর একই সময়ে ব্যাংকটির প্রকৃত মুনাফা ছিল ১১৬ কোটি ৫১ লাখ টাকা এবং ইপিএস ছিল ২.৯১ টাকা। দেখা যাচ্ছে এক বছরের ব্যাবধানে ব্যাংকটির মুনাফা ৬ কোটি ৫০ লাখ টাকা কমেছে।

এদিকে, তৃতীয় প্রান্তিকের শেষ তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর) ব্যাংকটির কর পরিশোধের পর প্রকৃত মুনাফা হয়েছে ২৭ কোটি টাকা এবং ইপিএস হয়েছে ০.৬৮ টাকা। এর আগের বছর একই সময়ে প্রকৃত মুনাফা ছিল ৩৪ কোটি ৪৩ লাখ টাকা এবং ইপিএস ছিল ০.৮৬ টাকা। দেখা যাচ্ছে শেষ তিন মাসে ব্যাংকটির প্রকৃত মুনাফা ৭ কোটি ৪২ লাখ টাকা কমেছে।

এছাড়া চলতি হিসাব বছরের ৯ মাসে ব্যাংকটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) ৩২.৯৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৬.৮৬ টাকা। এর আগের বছর একই সময়ে এনএভি ৩২.৮৯ টাকা এবং এনওসিএফপিএস ১৩.৮২ টাকা ছিল।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top