দুই কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedent_sb newsশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি ৩০ জুন সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষনা করেছে। কোম্পানিগুলো হলো- ফারইস্ট নিটিং অ্যান্ড ডায়িং ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এবং ইনফরমেশন টেকনোলজি কনসালট্যান্ট লিমিটেড (আইটিসি)। আজ ১৭ অক্টোবর, সোমবার অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

ফারইষ্ট নিটিং অ্যান্ড ডায়িং ইন্ডাষ্ট্রিজ লিমিটেড:

বস্ত্রখাতের ফারইষ্ট নিটিং অ্যান্ড ডায়িং ইন্ডাষ্ট্রিজ লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ও ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সোমবার ১৭ অক্টোবর অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৯.৫০ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৩ টাকা। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ নভেম্বর সকাল সাড়ে ১০ টায় ফ্যাক্টরী প্রাঙ্গন, কালিকৈর,গাজীপুরে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, গত অর্থবছরেও কোম্পানিটি  একই পরিমাণ ডিভিডেন্ড প্রদান করে।

ইনফরমেশন টেকনোলজি কনসালট্যান্ট লিমিটেড:

আইটি খাতের কোম্পানি ইনফর্মেশন টেকনোলজি কনসালট্যান্ট লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ সোমবার ১৭ অক্টোবর অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৯.৩৭ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৬৯  টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ নভেম্বর সকাল সাড়ে ১০ টায় রাওয়া কনভেনশন হল, মহাখালি, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, কোম্পানিটি এ বছরই শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়েছে।

শেয়ারবাজারনিউজ/সো

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top