১৩ মাসের নিরীক্ষায় ফরচুন সু’র আয় বেড়েছে

Fortuneশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত চামড়া খাতের ফরচুন সু লিমিটেড ১৩ মাসের হিসাব নিরীক্ষা করেছে। এতে কোম্পানিটির মুনাফা ১৫ শতাংশ বেড়েছে। তবে এ সময়ের জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের কোন ডিভিডেন্ড দেয়নি।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি জানায়, অর্থ আইন পরিপালনের জন্য কোম্পানিটি হিসাব বছর মে ক্লোজিং থেকে জুন ক্লোজিং-য়ে পরিবর্তন করেছে। এর জন্য কোম্পানিটি জুন, ২০১৫ থেকে জুন, ২০১৬ পর্যন্ত ১৩ মাসের হিসাব নিরীক্ষা করেছে। এর আগে কোম্পানিটি আইপিও প্রসপেক্টাসে ৩১ মে, ২০১৬ পর্যন্ত হিসাব দেখিয়েছিল।

জানা যায়, জুন, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ১৩ মাসের হিসাব নিরীক্ষায় কোম্পানিটির কর পরিশোধের পর প্রকৃত মুনাফা হয়েছে ১১ কোটি ৫৮ লাখ ৮৯ হাজার ৩১৮ টাকা। এর আগের বছর একই সময়ে অর্থাৎ ১৩ মাসে মুনাফা ছিল ১০ কোটি ১২ লাখ টাকা। দেখা যাচ্ছে কোম্পানিটির মুনাফা বেড়েছে।

এদিকে ১৩ মাসে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৫ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১.৩৫ টাকা।

এ সময় শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.২৯ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৪ টাকা।

উল্লেখ্য, দেশের উভয় স্টক এক্সচেঞ্জে কোম্পানিটির লেনদেন আগামী ২০ অক্টোবর শুরু হবে। এর আগে প্রাথমিক গণ প্রস্তাবের মাধ্যমে কোম্পানিটি পুঁজিবাজারে ২ কোটি ২০ লাখ শেয়ার (প্রতিটি শেয়ার ১০ টাকা করে) ছেড়ে ২২ কোটি টাকা সংগ্রহ করেছে। এ টাকা কোম্পানিটি ব্যবসা বাড়াতে খরচ করবে বলে জানিয়েছে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top