৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedentশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। এগুলো হলো- শমরিতা হাসপাতাল রহিম টেক্সটাইল, এএফসি এগ্রো বায়োটেক এবং একটিভ ফাইন কেমিক্যাল লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

শমরিতা হাসপাতাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত সেবা ও আবাসন খাতের শমরিতা হাসপাতাল ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৫৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৫৫.৯৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহর পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৯২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর সকাল ১১টায়, এম এইচ শমরিতা হাসপাতাল অ্যান্ড মেডিকেল কলেজ, তেজগাঁও, লাভ রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

রহিম টেক্সটাইল

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্রখাতের রহিম টেক্সটাইল ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৪০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.৯২ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪৮.২৫ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩২.৬৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর সকাল ৯টায় ট্রাস্ট মিলনায়তন, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এএফসি এগ্রো

বিনিয়োগকারীদের জন্য ১৮ মাসে  অর্থাৎ জানুয়ারি১৫-জুন১৬ সমাপ্ত অর্থবছরের ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা  করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি এএফসি এগ্রো বায়োটেক লিমিটেড।

জানা যায়, ১৮ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫.১২ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৬.৭৭ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫.৬০ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ নভেম্বর সকাল ১২ টায় ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৮ নভেম্বর।

একটিভ ফাইন কেমিক্যাল

বিনিয়োগকারীদের জন্য ১৮ মাসে অর্থাৎ জানুয়ারি১৫–জুন১৬  সমাপ্ত অর্থবছরে ৩৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি একটিভ ফাইন কেমিক্যালস লিমিটেড। এর মধ্যে ৩০ শতাংশ স্টক ও ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ১৮ মাসেকোম্পানিটির শেয়ার প্রতি আয়(ইপিএস) হয়েছে ৫.৫১ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৮.৫২ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৭.১২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ২৪ নভেম্বর সকাল সাড়ে ১০ টায় ট্রাস্ট মিলনায়তন,ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এসংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top