সার্কিট ব্রেকারে নেই ৭ কোম্পানি

circuit breaker_SharebazarNews_সার্কিট ব্রেকারশেয়ারবাজার  ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো সার্কিট ব্রেকার দেয়া হয়নি। রাইট শেয়ার এবং ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষণা দেয়ার কারণে নিয়মানুযায়ী এসব কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো সার্কিট ব্রেকার নেই। কোম্পানিগুলো হলো: অলটেক্স ইন্ডাস্ট্রিজ, বিডি ওয়েলডিং, ফু-ওয়াং ফুড, অলিম্পিক এক্সেসরিজ, মিরাকল ইন্ডাস্ট্রিজ, সুহৃদ ইন্ডাস্ট্রিজ এবং লংঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যান্ড ইনভেসমেন্ট লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে নো ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আজ কোম্পানির শেয়ার দর ৪৬.০৭ শতাংশ বা ৮.২০ টাকা কমে ৯.৬০ টাকায় লেনদেন হয়।

বিডি ওয়েলডিং:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি বিডি ওয়েল্ডিং লিমিটেড। আজ কোম্পানির শেয়ার দর ১৩.৫৯ শতাংশ বা ১.৪০ টাকা কমে ৮.৯০ টাকায় লেনদেন হয়।

ফু-ওয়াং ফুড:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরেরর জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক কোম্পানি ফুওয়াং ফুড লিমিটেড। কোম্পানির শেয়ার দর অপরিবর্তীত থেকে ১৩.১০ টাকায় লেনদেন হয়।

মিরাকল ইন্ডাস্ট্রিজ:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ৮ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আজ কোম্পানির শেয়ার দর ১১.৯৯ শতাংশ বা ৫.৩০ টাকা কমে ৩৮.৯০ টাকায় লেনদেন হয়।

অলিম্পিক এক্সেসরিজ:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরেরর জন্য ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড। আজ কোম্পানির শেয়ার দর ২.২৫ শতাংশ বা ০.৫০ টাকা কমে ২০.৮০ টাকায় লেনদেন হয়।

এদিকে, রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড। কোম্পানিটি ২:১R অনুপাতে অর্থাৎ দুইটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। প্রিমিয়াম ছাড়াই ফেসভ্যালুতে রাইট ছাড়বে কোম্পানিটি। আজ কোম্পানির শেয়ার দর ১০ শতাংশ বা ৩.১০ টাকা কমে ২৭.৯০ টাকায় লেনদেন হয়।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top