১০ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedentশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানি। এগুলো হলো: আমান ফিড, জিপিএইচ ইস্পাত, সাইফ পাওয়ার, ঝিলবাংলা, বিকন ফার্মা, এইচ আর টেক্সটাইল, ইমাম বাটন, বিএসআরএম স্টিল, রেনউইক যজ্ঞেশ্বর এবং শ্যামপুর সুগার মিলস লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

আমান ফিড:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬সমাপ্ত অর্থবছরে ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছেপুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি আমান ফিড লিমিটেড। এর মধ্যে ২০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছে। বুধবার ২৬ অক্টোবর অনুষ্ঠিত একোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৪৮ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য(এনএভিপিএস) ৩৮.১৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ১৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী১৭ নভেম্বর।

জিপিএইচ ইস্পাত:

প্রকৌশল খাতের কোম্পানি জিপিএইচ ইস্পাত ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ ক্যাশ শতাংশ ডিভিডেন্ড  ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.৪৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওমিএফপিএস) হয়েছে ০.৪১ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ ডিসেম্বর, চিটাগং ক্লাব, লালখান বাজার, চট্টগ্রমে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ নভেম্বর।

সাইফ পাওয়ারটেক:

বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি সাইফ পাওয়ারটেক লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ৩২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। যার মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ২৭ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছে কোম্পানিটি। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৩৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য(এনএভিপিএস) ২৩.২২ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৯.৬২টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ১৮ ডিসেম্বর সকাল ১০টায় আর্মি গ্লোব ক্লাব, ঢাকা ক্যান্টমেন্টে অনুষ্ঠিত হবে। আর এসংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

জিলবাংলা সুগার মিলস:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে নো ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতেরকোম্পানি জিল বাংলা সুগার মিলস লিমিটেড। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬২.৫৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য(এনএভিপিএস) ৩৭০.৩৩ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৮টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

বিকন ফার্মাসিউটিক্যালস:

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। বুধবার (২৬ অক্টোবর) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস)হয়েছে ১৩.০০ টাকা। এ কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

এইচ আর টেক্সটাইল:

বিনিয়োগকারীদের জন্য ১লা অক্টোবর ২০১৫ থেকে ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের অর্থাৎ ৯ মাসের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এইচ আর টেক্সটাইল লিমিটেড। ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৫  টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৪.২৩  টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.২৫ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ জানুয়ারী ২০১৭ সকাল ১১টায়  স্পেটা কনভেনশন সেন্টার লিমিটেড, হাউজ#১৯, রোড#৭, গুলশানে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ নভেম্বর।

আরএসআরএম স্টিল:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি আরএসআরএম স্টিল লিমিটেড। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৪৫ টাকা আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৪১.৬০ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) তারিখ, সময় এবং ভেন্য পড়ে জানানো হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

রেনউইক যজ্ঞেশ্বর:

প্রকৌশল খাতের রেনউইক যজ্ঞেশ্বর লিমিটেড ৩০জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডঘোষণা করেছে। এছাড়া কোম্পানিটি প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.০৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য(এনএভিপিএস) ৩৫.৬৮ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস)হয়েছে ১১.৭৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩ ডিসেম্বর, বিকেল ৪টায় কোম্পানির কারখানায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেটনির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

শ্যামপুর সুগার মিলস:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি শ্যামপুর সুগার মিলস লিমিটেড। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬৯.৭৬ টাকা, শেয়ার প্রতি দায় ৫৮৭.৬২ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৭০.৩৭ টাকা (নেগেটিভ)। যা আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৬৭.৫২ টাকা, শেয়ার প্রতি দায় ছিল ৫২৯.২০ টাকা এবং ক্যাশ ফ্লো ছিল ২৮.২১ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) আগামী ৩ ডিসেম্বর ২০১৬ সকাল সাড়ে ৯ রংপুরের শ্যামপুরে অবস্থি নিজস্ব ট্রেনিং কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

ইমাম বাটন:

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য এই ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করে। বুধবার ২৬ এপ্রিল অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা, যা আগের বছর একই সময়ে লোকসান ছিল ১.৬৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মুল্য (এনএভিপিএস) দাড়িয়েছে ৮.৩০ টাকা, যা আগের বছর ছিল ৯.৩০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ০.১৮ টাকা, আগের বছর ছিল ০.২০ টাকা (নেগেটিভ)।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর ২০১৬ সকাল ১০ টায় চট্টগ্রামে কোম্পানির কারখানা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top