সার্কিট ব্রেকারে নেই ১০ কোম্পানি

circuit breaker_SharebazarNews_সার্কিট ব্রেকারশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো সার্কিট ব্রেকার দেয়া হয়নি। ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষণা দেয়ার কারণে নিয়মানুযায়ী এসব কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো সার্কিট ব্রেকার নেই।

কোম্পানিগুলো হলো: আমান ফিড, বিকন ফার্মা, জিপিএইচ ইস্পাত, এইচআর টেক্সটাইল, ইমাম বাটন, রেনউইক যজ্ঞেস্বর, আরএসআরএম লিমিটেড, সাইফ পাওয়ারটেক, শ্যামপুর সুগার এবং ঝিলবাংলা সুগার। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আমান ফিড:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি আমানফিড মিলস লিমিটেড।এর মধ্যে ২০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছে। সর্বশেষ কোম্পানির শেয়ার দর ৪.৮০ শতাংশ বা ৪ টাকা কমে ৭৯.৩০ টাকায় লেনদেন হয়।

বিকন ফার্মা:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ৫ ক্যাশ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি বিকন ফার্মাসিউটিক্যালস। সর্বশেষ কোম্পানির শেয়ার দর ৪.৪৭ শতাংশ বা ০.৮০ টাকা বেড়ে ১৮.৭০ টাকায় লেনদেন হয়।

জিপিএইচ ইস্পাত:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি জিপিএইচ ইস্পাত। সর্বশেষ কোম্পানির শেয়ার দর ১.৭৩ শতাংশ বা ০.৫০ টাকা কমে ২৮.৪০ টাকায় লেনদেন হয়।

এইচআর টেক্সটাইল:

বিনিয়োগকারীদের জন্য ১লা অক্টোবর ২০১৫ থেকে ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের অর্থাৎ ৯ মাসের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এইচ আর টেক্সটাইল লিমিটেড। আজ কোম্পানির শেয়ার দর সর্বশেষ ১.৩০ শতাংশ বা ০.৩০ টাকা বেড়ে ২৩.৪০ টাকায় লেনদেন হয়।

ইমাম বাটন:

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য এই ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করে। আজ কোম্পানির শেয়ার দর সর্বশেষ ১.৯৮ শতাংশ বা ০.২০ টাকা কমে ৯.৯০ টাকায় লেনদেন হয়।

রেনউইক যজ্ঞেস্বর:

প্রকৌশল খাতের রেনউইক যজ্ঞেশ্বর লিমিটেড ৩০জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডঘোষণা করেছে। আজ কোম্পানির শেয়ার দর ১.১৯ শতাংশ বা ৭.৬০ টাকা কমে ৬৩০.৮০ টাকায় লেনদেন হয়।

আরএসআরএম লিমিটেড:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি আরএসআরএম স্টিল লিমিটেড। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ কোম্পানির শেয়ার দর ১.৯২ শতাংশ বা ০.৮০ টাকা বেড়ে ৪২.৪০ টাকায় লেনদেন হয়।

সাইফ পাওয়ারটেক:

বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি সাইফ পাওয়ারটেক লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ৩২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। যার মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ২৭ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছে কোম্পানিটি। আজ কোম্পানির শেয়ার দর সর্বশেষ ৩.১৭ শতাংশ বা ১.৮০ টাকা বেড়ে ৫৮.৫০ টাকায় লেনদেন হয়।

ঝিলবাংলা সুগার:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে নো ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতেরকোম্পানি জিল বাংলা সুগার মিলস লিমিটেড। আজ কোম্পানির শেয়ার দর সর্বশেষ ৯.৩৪ শতাংশ বা ১.৭০ টাকা বেড়ে ১৯.৯০ টাকায় লেনদেন হয়।

শ্যামপুর সুগার:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি শ্যামপুর সুগার মিলস লিমিটেড। আজ কোম্পানির কোন শেয়ার লেনদেন হয়নি।

শেয়ারবাজারনিউজ/সো

আপনার মন্তব্য

Top