সপ্তাহজুড়ে ২৯ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedent_sb newsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২৯টি প্রতিষ্ঠান। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

 

ঢাকা ইলেকট্রিক সাপ্লাই

ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড ডেসকো ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১২ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৭.০৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৮.২৩ টাকা।

দি পেনিনসুলা চিটাগাং

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি দি পেনিনসুলা চিটাগাং লিমিটেড। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড পাবেন বিনিয়োগকারীরা। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৭ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৩২.৮৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে ০.১৭ টাকা।

ডোরিন পাওয়ার

বিদ্যুৎ ও জ্বালানি খাতের ডোরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ স্টক ও ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৪ টাকা যা আগের বছর ছিল ২.২৫ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৩৪.৩৪ টাকা যা আগের  বছর যা ছিল ৩৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.১৩ যা আগের বছর ছিল ৫.৯০ টাকা।

প্রিমিয়ার সিমেন্ট:

সিমেন্ট খাতের কোম্পানি প্রিমিয়ার সিমেন্ট লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৪৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৪০.৩৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১১.২৮ টাকা।

জেএমআই সিরিঞ্জ:

ঔষধ ও রসায়ন খাতের কোম্পানি জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইস লিমিটেড। জানুয়ারি, ২০১৬ থেকে জুন, ২০১৬ পর্যন্ত ছয় মাসের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর আগে জানুয়ারি, ২০১৫ থেকে ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ ক্যাশসহ মোট ১৮ মাসের জন্য ৩৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জানা যায়, জানুয়ারি, ২০১৫ থেকে জুন, ২০১৬ পর্যন্ত ১৮ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.৮৮ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬৪.৬৩ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩৪.০২ টাকা। এর মধ্যে জানুয়ারি, ২০১৬ থেকে জুন, ২০১৬ পর্যন্ত ছয় মাসে ইপিএস হয়েছে ৪.০৭ টাকা।  অপরদিকে, জানুয়ারি, ২০১৫ থেকে ডিসেম্বর, ২০১৫ পর্যন্ত ইপিএস ৪.৮১ টাকা।

সিভিও পেট্রোকেমিকেল

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি সিভিও পেট্রোকেমিকেল রিফাইনারি লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। রোববার ২৩ অক্টোবর অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। আলোচিত অর্থ বছরে সিভিও পেট্রোকেমিকেলের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭.৪০ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য ২০.৫০ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৯.৯২ টাকা।

দুলামিয়া কটন

বস্ত্র খাতের কোম্পানি দুলামিয়া লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.৯৩ টাকা, শেয়ার প্রতি দায় হয়েছে ২৪.৭১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছে ০.০৮ টাকা।

ফু-ওয়াং সিরামিক

সিরামিক খাতের কোম্পানি ফু-ওয়াং সিরামিক ইন্ডাস্ট্রি লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। রোববার ২৩ অক্টোবর অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

আলোচিত অর্থ বছরে ফু-ওয়াং সিরামিকসের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৯ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ০.৩৪ টাকা। সেই হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.৯৫ টাকা বা ২৭৯.৪১ শতাংশ।

এছাড়া সমাপ্ত অর্থ বছরে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাড়িয়েছে ১২.৫২ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৯০ টাকা। যা আগের বছর একই সময়ে এনএভি ছিল ১২.৩৫ টাকা এবং শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ০.৪৫ টাকা (নেগেটিভ)।

জাহিনটেক্স

বস্ত্র খাতেরকোম্পানি জাহিন টেক্সটাইল লিমিটেড। কোম্পানিটি ৩০ জুন২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণাকরেছে। এর মধ্যে ৭ শতাংশ ক্যাশ এবং ৮ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৪ টাকা, শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৮.৪৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ(এনওসিএফপিএস) ১.৯৯ টাকা।

 

মুন্নু সিরামিক

সিরামিক খাতের কোম্পানি মুন্নু সিরামিক লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৯ টাকা, শেয়ার প্রতি  সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৯৪.৭০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওমিএফপিএস) হয়েছে ২.৬২ টাকা।

মুন্নু জুট স্টাফলার্স

প্রকৌশল খাতের কোম্পানি মুন্নু জুট স্টাফলার্স লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ১৮ মাসের অর্থাৎ ১ জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬৬ টাকা, শেয়ার প্রতি  সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫১.১২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওমিএফপিএস) হয়েছে ৭.৮২ টাকা।

সায়হাম কটন মিলস

বিনিয়োগকারীদের জন্য ১৪ মাসের অর্থাৎ ১ মে, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি সায়হাম কটন মিলস লিমিটেড। ১৪ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২২.৬৭ টাকা।

আইসিবি

আর্থিক খাতের কোম্পানি ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ ক্যাশ শতাংশ ডিভিডেন্ড  ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫.২৪ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫৯.৩০ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওমিএফপিএস) হয়েছে ৪৩.৩৮ টাকা।

ফুওয়াং ফুড

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরেরর জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক কোম্পানি ফুওয়াং ফুড লিমিটেড। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৩ টাকা।

অলিম্পিক এক্সেসরিজ

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরেরর জন্য ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪০ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৬.৭০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ০.৮১ টাকা।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে নো ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৭.৬৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ০.৭৭ টাকা।

মিরাকল ইন্ডাস্ট্রিজ

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ৮ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেড। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪৫.৯৮ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.১১ টাকা।

সূহৃদ ইন্ডাস্ট্রিজ

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে নো ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি সূহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১২.০৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ০.৭৫ টাকা (নেগেটিভ)।

বিডি ওয়েল্ডিং

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি বিডি ওয়েল্ডিং লিমিটেড। এছাড়া ঋণের ভারে জর্জরিত বিডি ওয়েল্ডিং তাদের চট্টগ্রামের ফ্যাক্টরীর বিপুল পরিমাণ জমি বিক্রি করে সাউথইষ্ট ব্যাংকের ঋণ পরিশোধ করবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির ১৮ মাসে শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩.৫০ টাকা আর ১২ মাসে লোকসান হয়েছে ২.৫৯ টাকা। ৩০ জুন, ২০১৬ শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১২.৮৭ টাকা। ৩১ ডিসেম্বর, ২০১৫ এনএভিপিএস হয়েছিল ১৩.৭৮ টাকা। ১৮ মাসে শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ১.৯৮ টাকা (নেগেটিভ)। আর ১২ মাসে শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ১.২৫ টাকা (নেগেটিভ)।

জিপিএইচ ইস্পাত

প্রকৌশল খাতের কোম্পানি জিপিএইচ ইস্পাত ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ ক্যাশ শতাংশ ডিভিডেন্ড  ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.৪৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওমিএফপিএস) হয়েছে ০.৪১ টাকা।

আমান ফিড

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬সমাপ্ত অর্থবছরে ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি আমান ফিড লিমিটেড। এর মধ্যে ২০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৪৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য(এনএভিপিএস) ৩৮.১৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৩৯ টাকা।

সাইফ পাওয়ারটেক

বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি সাইফ পাওয়ারটেক লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ৩২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। যার মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ২৭ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছে কোম্পানিটি। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৩৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য(এনএভিপিএস) ২৩.২২ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৯.৬২টাকা।

আরএসআরএম স্টিল

প্রকৌশল খাতের কোম্পানি আরএসআরএম স্টিল লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। যার মধ্যে ১০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছে কোম্পানিটি।

এইচ আর টেক্সটাইল

বস্ত্র খাতের কোম্পানি এইচ আর টেক্সটাইল লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে।

 

বিকন ফার্মা

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি বিকন ফার্মা লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে।

রেনউইক যজ্ঞেশ্বর

প্রকৌশল খাতের রেনউইক যজ্ঞেশ্বর লিমিটেড ৩০জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

 

এছাড়াও ঝিলবাংলা সুগার, শ্যামপুর সুগার,সিনোবাংলা এবং ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি।

শেয়ারবাজারনিউজ/সা

আপনার মন্তব্য

One Comment;

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top