১৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedentশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৩টি কোম্পানি। এগুলো হলো: সি অ্যান্ড এ টেক্সটাইল, মেঘনা সিমেন্ট, এটলাস বাংলাদেশ, সোনালী আঁশ ইন্ডান্ট্রিজ, কে অ্যান্ড কিউ, কোহিনূর কেমিক্যাল, অরিয়ন ইনফিউশন, ফার্মা এইডস, জুট স্পিনার্স, পদ্মা অয়েল, মতিন স্পিনিং, বঙ্গজ এবং পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, বস্ত্র খাতের কোম্পানি সি অ্যান্ড এ টেক্সটাইল লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

মেঘনা সিমেন্ট লিমিটেড ১ জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত ১৮ মাসের জন্য বিনিয়োগকারীদের ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে।

এটলাস বাংলাদেশ লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি কোহিনূর কেমিক্যাল লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ও ২০ শতাংশ স্টকসহ মোট ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি অরিয়ন ইনফিউশন লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১৪ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ফার্মা এইডস লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জ্বালানী ও বিদ্যুৎ খাতের কোম্পানি পদ্মা অয়েল লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

বস্ত্র খাতের কোম্পানি মতিন স্পিনিং লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ২৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

এছাড়াও বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে বঙ্গজ, পদ্মা ইসলামী লাইফ, জুট স্পিনার্স এবং কে অ্যান্ড কিউ লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top