আড়াই হাজার কোটি টাকা দিলে ডেসটিনির ২ কর্মকর্তার জামিন

rafiqul-hossainশেয়ারবাজার রিপোর্ট: অন্তত আড়াই হাজার কোটি টাকা সরকারি কোষাগারে জমা দিলেই জামিন পাবেন ডেসটিনি গ্রুপের দুই শীর্ষ কর্মকর্তা ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল আমীন ও ডেসটিনি-২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের।

ডেসটিনির এই দুই শীর্ষ কর্মকর্তার জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা লিভ টু আপিল নিষ্পত্তি করে রোববার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমারসিনহার নেতৃত্বে আপিল বিভাগের তিন সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।

আদেশে বলা হয়েছে, ডেসটিনির ট্রি প্লান্টেশন প্রকল্পের ৩৫ লাখ গাছ বিক্রি করে ২ হাজার ৮০০ কোটি টাকা সরকারি কোষাগারে জমা দিতে হবে। আর এই অর্থ ক্ষতিগ্রস্তদের কাছে পৌঁছেছে কি-না আদালতে জানাতে দুদককে নির্দেশ দিয়েছেন আদালত।

তবে গাছ বিক্রি করে তারা যদি ২ হাজার ৮০০ কোটি টাকা সংগ্রহ করতে না পারে তবে সেক্ষেত্রে অন্তত ২ হাজার ৫০০ কোটি টাকা জমা দিতেই হবে তাদের। এরপরই তারা জামিনে মুক্তি পাবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

রোববার আদালতে ডেসটিনির দুই কর্মকর্তার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। আদেশের পর খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, অর্থ পরিশোধে আদালত ছয় সপ্তাহ সময় ও কিছু নির্দেশনা দিয়েছেন। নির্দেশনা অনুযায়ী অর্থ পরিশোধ করলে তারা জামিনে মুক্তি পাবেন।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top