সপ্তাহ শুরু উত্থানে

price-up-শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে শেষ হয় লেনদেন। রোববার প্রথম থেকেই উর্ধ্বমুখী প্রবনতায় অবস্থান করে সূচক। দিনশেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও কিছুটা বেড়েছে লেনদেন। বিপর্যয় কাটিয়ে লেনদেনে এ উর্ধ্বমুখী ধারা অব্যাহত থাকলে দেশের শেয়ারবাজার আবার ‍স্থিতিশীলতার দিকে যাবে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৮পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৫৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৯টির, কমেছে ৯৩টির আর অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩৯৩ কোটি ৫৫ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫০৯ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩৫০ কোটি ৭৯ লাখ ৭১ হাজার টাকা। সে হিসেবে রোববার ডিএসইতে লেনদেন বেড়েছে ৪২ কোটি ২০ লাখ ৮৪ হাজার টাকা বা ১০.৭৪ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪৬৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ৫৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৭ কোটি ৩১ লাখ ৫৬ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৩৩৮ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৬১ কোটি ১৫ লাখ ১৭ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top