আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ নভেম্বর ২০১৬, মঙ্গলবার |

kidarkar

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের বন্ড অনুমোদন

MTB_এমটিবিশেয়ারবাজার রিপোর্ট: ব্যাংক খাতের কোম্পানির মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের ৫ শত কোটি টাকার বন্ড অনুমোদন করেছে দেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা। আজ (মঙ্গলবার, ২২ নভেম্বর) এ খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৯০ তম সভায় ৭ বছর মেয়াদী এ বন্ডের অনুমোদন দেয়া হয়। বিএসইসি’র মুখোপাত্র ও নির্বাহী পরিচালক মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ৫০০ কোটি টাকার নন-কনভার্টেবল সাবঅর্ডিনেটেড বন্ড এর প্রস্তাব কমিশন অনুমোদন করেছে, যার মেয়াদ হবে ৭ বছর। এর বৈশিষ্ট্য হচ্ছে নন-কনভার্টেবল, আনসিকিউরড, আনলিস্টেড কুপন বেয়ারিং সাবঅর্ডিনেটেড বন্ড। বন্ডটি ৭ বছরে ফুল রিডেম্পশন হবে, যা শুধুমাত্র আর্থিক প্রতিষ্ঠান এবং উচ্চ সম্পদধারী ব্যাক্তিরাই প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ক্রয় করতে পারবেন।

উল্লেখ্য, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড এই বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে Tier-11 Regulatory Capital এর শর্ত পূরন করবে। উক্ত বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা। এই বন্ডের মেন্ডেটেড লিড অ্যারেঞ্জার এবং ট্রাস্টি হিসাবে কাজ করছে আরএসএ ক্যাপিটাল লিমিটেড এবং আইডিএলসি ফাইন্যান্স।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.