আইপিও প্রক্রিয়া সুসম্পন্ন করতে স্টেকহোল্ডারদের সঙ্গে ইউনাইটেড পাওয়ারের সমন্বয় সভা

United-power4শেয়ারবাজার রিপোর্ট : বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি ইউনাইটেড পাওয়ার অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ইউপিজিডিসিএল) প্রাথমিক গণ প্রস্তাবের(আইপিও) আবেদন আগামী ১৮ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ।

এ লক্ষ্যে বুধবার রাজধানীর হোটেল পূর্বানীতে কোম্পানিটি ব্যাংকার্স টু দ্য ইস্যু,মার্চেন্ট ব্যাংক,সিকিউরিটিজ হাউজ ও সেটকম লিমিটেডের প্রতিনিধিদের সঙ্গে সমন্বয় সভা করেছে । মূলত আইপিও প্রক্রিয়া সুসম্পন্নভাবে শেষ করতে এ সমন্বয় সভার আয়োজন করা হয় বলে জানা গেছে। সভায় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মঈন উদ্দিন হাসান রশিদ বলেন, বিদ্যুৎ সরবরাহে অন্যান্য কোম্পানিগুলো যেখানে সরকারের সঙ্গে ১৫ বছরের চুক্তি করে সেখানে ইউনাইটেড পাওয়ার ৬০ বছরের চুক্তি সম্পাদন করেছে । কোম্পানিটি কোন ধরনের সমস্যা ছাড়া ৬০ বছর বিদ্যুৎ সরবরাহ করবে। বর্তমানে ইউনাইটেড পাওয়ার ১৬০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করছে।

তিনি বলেন, ঢাকা এক্সপোর্ট প্রসেসিং জোনে (ডিইপিজেড) কোম্পানির উৎপাদন ক্ষমতা ৪১ মেগাওয়াট থেকে বাড়িয়ে ৮৮ মেগাওয়াট ও চট্টগ্রাম এক্সপোর্ট প্রসেসিং জোনে (সিইপিজেড) ৪৪ মেগাওয়াট থেকে ৭২ মেগাওয়াটে পৌঁছেছে। দিন দিন এই উৎপাদন আরও বাড়বে। এদিকে পুঁজিবাজার থেকে টাকা তুলে ইউনাইটেড পাওয়ার তার ব্যবসা সম্প্রসারণ করবে। বিনিয়োগকারীদের স্বার্থের কথা চিন্তা করেই ইউনাইটেড পাওয়ার কাজ করবে বলে জানান মঈন উদ্দিন হাসান রশিদ ।

উল্লেখ্য, সেটকম লিমিটেডের চেয়ারম্যান প্রধান নির্বাহী কর্মকর্তা স্বদেশ রঞ্জন সাহার পরিচালনায় অনুষ্ঠানে  অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানি সচিব ইবাদত হোসেন ভুঁইয়া,  লংকাবাংলা ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক মো. নাসির উদ্দিন চৌধুরী, লংকাবাংলা ইনভেস্টমেন্টের  প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার কায়েস হাসান, প্রধান পরিচালন কর্মকর্তা হাসান জাভেদ চৌধুরী, পোস্ট ইস্যু ম্যানেজার সেটকম লিমিটেডের চেয়ারম্যান মো. ওয়ালী উল্লাহসহ বিভিন্ন প্রতিষ্ঠানের চেয়ারম্যান, এমডি ও প্রধান নির্বাহী কর্মকর্তারা । সমন্বয় সভার বিষয়ে কোম্পানি সচিব ইবাদত হোসেন ভূঁইয়া শেয়ারবাজারনিউজ ডট কমকে জানান, আইপিওর সাবস্ক্রিপশনের আগে ও পরে যেসব কাজ রয়েছে সবগুলো সুসম্পন্নভাবে শেষ করার জন্য আজকের এই সভার আয়োজন করা হয়েছে । ইউনাইটেড পাওয়ার বিদ্যুৎ ও জ্বালানী খাতের অত্যন্ত শক্তিশালী কোম্পানি। বিনিয়োগকারীরা এর প্রতি আস্থা রেখে বিনিয়োগ করতে পারেন। কোম্পানি সবসময় বিনিয়োগকারীদের স্বার্থে কাজ করবে বলে জানান তিনি। উল্লেখ্য, আগামী ১৮ জানুয়ারি এ কোম্পানির আইপিওর সাবস্ক্রিপশন শুরু হবে। স্থানীয় বিনিয়োগকারীরা ২২ জানুয়ারি পর্যন্ত এ কোম্পানির আইপিওতে আবেদন করতে পারবেন। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ থাকছে ৩১ জানুয়ারি পর্যন্ত।

শেয়ারবাজার/সা/অ

 

 

আপনার মন্তব্য

Top