৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

3-company.sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভু্ক্ত তিন কোম্পানি। এগুলো হলো: ন্যাশনাল হাউজিং, আরগন ডেনিমস এবং স্ট্যান্ডার্ড ব্যাংক। বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ন্যাশনাল হাউজিং:

সমাপ্ত অর্থবছরে আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৭ টাকা এবং  শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৪.১২ টাকা ।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য ন্যাশনাল হাউজিংয়ের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ মে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ এপ্রিল।

আরগন ডেনিমস:

সমাপ্ত অর্থবছরে ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে বস্ত্র খাতের কোম্পানি আরগন ডেনিমস । আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৪৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ২৭.০০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আরগন ডেনিমসের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ এপ্রিল অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ এপ্রিল।

স্ট্যান্ডার্ড ব্যাংক:

সমাপ্ত অর্থবছরে আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ব্যাংক খাতের কোম্পানি স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড। আলোচিত বছরে প্রতিষ্ঠানটি শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য স্ট্যান্ডার্ড ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ মে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী  ১৬ এপ্রিল।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top