আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ ডিসেম্বর ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরু থেকে বাড়তে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। েআর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৩৪৩ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৪৯৫১ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৭৪ এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৯৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৩টি, দর কমেছে ৫৬টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৪৩ কোটি ৫৮ লাখ ১৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৯৩৯ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৭০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৯৮ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২৮৬ কোটি ৫৬ লাখ ৯০ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৯২২১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭৫টি কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, দর কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১৫ কোটি ৯৪ লাখ ৪৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.