মঙ্গল ও বুধবার হরতাল ডেকেছে জামায়াত

Hortal_logo-5-2-13শেয়ারবাজার রিপোর্ট: দেশব্যাপী মঙ্গল ও বুধবার দুইদিনের হরতাল কর্মসূচি আহ্বান করেছে জামায়াতে ইসলামী। দলটির সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের মৃত্যুদণ্ডাদেশের বিরুদ্ধে রিভিউ (পুনর্বিবেচনা) আবেদনেও রায় বহাল রাখার পরপরই এ কর্মসূচি দেয় জামায়াত।

এক বিবৃতিতে সোমবার সকালে জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ এ কর্মসূচি ঘোষণা করেন। তবে ঠিক কখন থেকে কখন হরতাল পালিত হবে তার সময় উল্লেখ নেই বিবৃতিতে।

বিবৃতিতে তিনি বলেন, ‘সরকার জামায়াতকে নিশ্চিহ্ন করার উদ্দেশে পরিকল্পিতভাবে নেতাদেরকে হত্যা করার মহাপরিকল্পনা বাস্তবায়নের জন্য অস্থির হয়ে পড়েছে। মিথ্যা, সাজানো বায়বীয় অভিযোগে মুহাম্মদ কামারুজ্জামানের বিরুদ্ধে সরকার ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে। দলীয় লোকদের দ্বারা স্বাক্ষ্য প্রদান করিয়ে সরকার তাকে হত্যা করার জন্য মৃত্যুদণ্ডে দণ্ডিত করার ব্যবস্থা করে।’

মকবুল আহমাদ বলেন, দেশবাসী আশা করেছিল রিভিউ আবেদনে তিনি ন্যায় বিচার পাবেন। আজ (সোমবার) মাননীয় আদালতের প্রদত্ত রায়ে দেশবাসী হতাশ হয়েছে। ১৯৭১ সালে মুহাম্মদ কামারুজ্জামান উচ্চ মাধ্যমিক শ্রেণীর ছাত্র ছিলেন। এ বয়সের একজন তরুণের বিরুদ্ধে সরকারের আনীত অভিযোগ কত গভীর ষড়যন্ত্রমূলক তা সকলের কাছে স্পষ্ট। মুহাম্মদ কামারুজ্জামান সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। সরকার জামায়াত নেতাদেরকে হত্যার মাধ্যমে নেতৃত্বশূন্য করে জামায়াতকে নিশ্চিহ্ন করার যে ষড়যন্ত্র করছে দেশের জনগণ তা কখনো বাস্তবায়ন হতে দেবে না ইনশাআল্লাহ।’

মুহাম্মদ কামারুজ্জামানকে ‘হত্যার সরকারি ষড়যন্ত্রের’ প্রতিবাদে তিনি মঙ্গল ও বুধবার দেশব্যাপী দুইদিনের সর্বাত্মক হরতাল কর্মসূচি ঘোষণা করেন। তবে এ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, হাসপাতাল, ফায়ার সার্ভিসের গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলে বিবৃতিতে জানানো হয়।

শেয়ারবাজারনিউজ/তু

আপনার মন্তব্য

Top