পুঁজিবাজার মেলার শেষ দিন আজ: বিনিয়োগকারীদের ব্যাপক আনাগোনা লক্ষ্যনীয়

mela-4শেয়ারবাজার রিপোর্ট: দেশের উন্নয়নে সরকারের গৃহীত উদ্যোগ গ্রহণ, বাস্তবায়ন ও উন্নয়ন সম্পর্কিত তথ্য জনগণের কাছে তুলে ধরতে প্রথমবারের মতো জেলায় জেলায় উন্নয়ন মেলা অনুষ্ঠিত হচ্ছে। গত ৯ জানুয়ারি থেকে শুরু হওয়া তিনদিন ব্যাপী আয়োজিত এ মেলার শেষ দিন আজ।

জানা যায়, দেশের ২৮ জেলায় এবারের মেলা অনুষ্ঠিত হওয়ার পরিকল্পনা নেয়া হলেও পরবর্তীতে মানিকগঞ্জ জেলায় অনুষ্ঠিত উন্নয়ন মেলায় পুঁজিবাজারের স্টল নেয়া হয়েছে। এক্ষেত্রে দেশের ২৯টি জেলায় পুঁজিবাজার মেলা অনুষ্ঠিত হচ্ছে।

আর এসব মেলা পুঁজিবাজারের স্টলগুলো ঘুরে ঘুরে দেখছেন বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিনিয়োগকারীরা। আর সেখানে নতুন এবং পুরাতন উভয় ধরনের বিনিয়োগকারীদের আগ্রহ লক্ষ করা গেছে বলে জানিয়েছেন ডিএসই ব্রোকার্স এ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রেসিডেন্ট আহমেদ রশীদ লালী। তিনি বলেন- আমরা মেলাকে উপভোগ করছি, এখানে নতুন-পুরাতন বিনিয়োগকারীদের আনাগোনা বাড়ছে। তারা বাজার সম্পর্কে খোঁজ খবর নিচ্ছেন।

আহমেদ রশীদ লালী আরও বলেন, এ মেলার কারণে শেয়ারবাজারের সব ধরনের বিনিয়োগকারীদের কাছে পুঁজিবাজার সম্পর্কে  ধারনা স্বচ্ছ হয়েছে। তবে এবার প্রস্তুতির জন্য সময় ছিল সীমিত, আর সামনে এ সময় আরো বেশি পাওয়া যাবে। সামনে প্রস্তুতি ভাল হবে যা আাগামীতে আরো ফলপ্রসু হবে বলে আশাকরি।

উল্লেখ্য, দেশের ২৮ জেলায় এবারের মেলা অনুষ্ঠিত হওয়ার পরিকল্পনা নেয়া হলেও পরবর্তীতে মানিকগঞ্জ জেলায় অনুষ্ঠিত উন্নয়ন মেলায় পুঁজিবাজারের স্টল নেয়া হয়েছে।

এক্ষেত্রে দেশের ২৯টি জেলায় পুঁজিবাজার মেলা অনুষ্ঠিত হচ্ছে। মানিকগঞ্জ ছাড়াও অন্যান্য জেলাগুলো হলো- ঢাকা, নারায়নগঞ্জ, গাজীপুর, নরসিংদি, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, টাঙ্গাইল, জামালপুর, সিরাজগঞ্জ, চট্টগ্রাম, কুমিল্লা, ব্রাহ্মণবাড়ীয়া, নোয়াখালী, ফেনী, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, রাজশাহী, বরিশাল, রংপুর, ফরিদপুর, বগুড়া, পাবনা, নওগাঁ, কুষ্টিয়া, খুলনা, যশোর এবং কক্সবাজার।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

*

*

Top