মার্জারের সিদ্ধান্ত বাতিল করেছে অলটেক্স ইন্ডাস্ট্রিজ

Alltex Industries Limitedশেয়ারবাজার রিপোর্ট: অলটেক্স ইন্ডাস্ট্রিজের সহযোগী প্রতিষ্ঠান অলটেক্স ফেব্রিকসের সাথে মার্জারের সিদ্ধান্ত বাতিল করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। কোম্পানির ঋণদাতা ব্যাংক গুলোর কাছ থেকে মার্জারের অনুমোদন না পাওয়ায় কোম্পানিটি এ সিদ্ধান্ত থেকে সরে এসেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির সূত্রে জানা যায়, গত বছরের ১৯ মার্চ এ বিষয়ে অনুষ্ঠিত কোম্পানির বিশেষ সাধারণ সভায় সাধারণ বিনিয়োগকারীরা কোম্পানির মার্জারের অনুমোদন দিয়েছিল। মূলত কোম্পানির ঋণদাতা ব্যাংকগুলোর এর মার্জার সিদ্ধান্তটি বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, গতবছরের শুরুতে অলটেক্স ইন্ডাস্ট্রিজ ও তার সহযোগী প্রতিষ্ঠান অলটেক্স ফেব্রিক্স মার্জার করার সিদ্ধান্ত নিয়েছিল। পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী চলতি বছরের ১৯ মার্চ ইজিএম সম্পন্ন করে কোম্পানিটি। মার্জার করার বিষয়ে উচ্চ আদালতের অনুমতিও পায় কোম্পানিটি। তবে এ বিষয়ে বিনিয়োগকারীদের স্বার্থের কথা বিবেচনা করে বিএসইসিও আদালতের শরণাপন্ন হয়েছিল।

মার্জারকরণে অলটেক্স ইন্ডাস্ট্রিজের প্রতি শেয়ারের বিপরীতে অলটেক্স ফেব্রিক্সের ০.৩০টি শেয়ার ধরা হয়েছিল। কোম্পানি দুইটির নিট সম্পদমূল্যের উপর ভিত্তি করে এ অনুপাত নির্ধারণ করা হয়েছিল।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top